300X70
বৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় অচিরেই উচ্চ মানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে : মেয়র শেখ তাপস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৯, ২০২৪ ৪:২৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় অচিরেই একটি উচ্চ মানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ মাঠে আয়োত পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এই আশাবাদ ব্যক্ত করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় একটি অবহেলিত বিদ্যালয় ছিলো। এই বিদ্যালয়ে পাঠদানের কোনো অনুমতি ছিলো না। আমরা পাঠদানের ব্যবস্থা করেছি। প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক নিয়োগের ব্যবস্থা করেছি। আমরা নিজস্ব জমিতে একটি চারতলা আধুনিক ভবন নির্মাণ করছি। এ বছর হতে নবনির্মিত এই ভবনেই আমাদের শিক্ষার্থীরা তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারবে। তাই, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয় অচিরেই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় একটি উচ্চ মানের বিদ্যালয় হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আমরা আশবাদী।”

এখন থেকে নিয়মিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হবে জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “২০০৬ সালে এই বিদ্যালয় প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আজ পর্যন্ত কোনো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা হয়নি। আমাদের সন্তানদেরকে আরো চৌকস, মেধাবী, বুদ্ধিদীপ্ত এবং ক্রীড়া অনুরাগী হিসেবে গড়ে তুলতে এখন থেকে প্রতি বছরই এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন করা হবে। আমরা চাই, আমাদের সন্তানেরা শুধু শিক্ষায় নয়, ক্রীড়া-সংস্কৃতি সকল ক্ষেত্রেই এগিয়ে যাক। তারা নিজেদেরকে স্মার্ট বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে গড়ে তুলবে।”

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সোলায়মান সেলিম বলেন, “আমাদের মেয়র যেখানে সম্পৃক্ত আছেন, সেখানে আমি আছি। তাই, পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে আর্থিক সহযোগিতাসহ যে কোনো প্রয়োজনে আমি সার্বিকভাবে সহযোগিতা করব। আপনারা এমপিওভুক্ত করতে চাইলে তাতেও আমি সর্বোচ্চ আন্তরিকতা সাথে সহযোগিতা করব।”

পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য জিন্নাতুল বাকিয়া, ৩৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. আবু সাঈদ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. আতাহার মিয়া, ৩৩ নম্বর ওয়ার্ডের মো. আওয়াল হোসেন, সংরক্ষিত আসনের কাউন্সিলর নাসরিন রশিদ পুতুল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রহমান এবং ধর্ম বিষয়ক সম্পাদক মো. ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ক্রীড়া প্রতিযোগিতায় মিউজিক্যাল চেয়ার, হাঁড়ি ভাঙা, যেমন খুশি তেমন সাজো, দৌঁড় প্রতিযোগিতাসহ ১৭ ক্যাটাগরির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :