300X70
সোমবার , ২৭ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পেশাজীবি এবং উদ্যোক্তাদের ক্ষমতায়নে বিএমসিসিআই ক্যারিয়ারটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২৪ ১২:৫১ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ :  বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) এর উদ্যোগে, মালয়েশিয়ান স্টুডেন্ট অ্যালামনাই এর সহযোগীতায় পেশাজীবি, উদ্যোক্তা ও তরুণ ছাত্রদের একুশ শতকের ক্যারিয়ারের চ্যালেঞ্জগুলোকে মোকাবেলা করে ক্যারিয়ারে সাফল্য প্রত্যাশীদের জন্য “বিএমসিসিআই ক্যারিয়ারটক” বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত রাজধানীর হোটেল লে মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়।
সকল পেশাজীবি, উদ্যোক্তা এবং ছাত্রদের জন্য উন্মুক্ত এই অনুষ্ঠানে ক্যারিয়ারে সাফল্য প্রত্যাশীদের অনুপ্রাণিত করতে উপস্থিত ছিলেন স্টার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এবং জনপ্রিয় টিভি শো “শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ” এর অন্যতম বিচারক জনাব সামি আহমেদ ।
আহমেদ বর্তমান শতকের ক্যারিয়ারের বিভিন্ন চ্যালেঞ্জ ও কিভাবে একজন সফল ক্যারিয়ারিস্ট হওয়া যায় তা নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন।
একজন সফল উদ্যোক্তা এবং ক্যারিয়ারিস্ট হিসাবে জনাব সামি আহমেদ তাঁর অভিজ্ঞতা থেকে অংশগ্রহণকারীদের দিকনির্দেশনা দেন। একুশ শতকের দক্ষতা ও প্রযুক্তি নির্ভর চাকরির বাজারে দক্ষ জনশক্তি হয়ে গড়ে ওঠার জন্য বর্তমানের তরুণরা নিজেদের কিভাবে প্রস্তুত করতে পারে, সে বিষয়ে তরুণদের অনুপ্রাণিত করেন।
সময়ের সাথে সাথে চাকরির ধরনের পরিবর্তন, বর্তমান ও ভবিষ্যতের ক্যারিয়ার, ভবিষ্যত দক্ষতা, ডিজিটাল উদ্যোক্তাদের উত্থান, কৃত্রিম বুদ্ধিমত্তার মতো প্রযুক্তির প্রভাব এবং গতিশীল ব্যবসায়িক ধারায় নিজেকে মানিয়ে নেবার জন্য প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে তরুণদের করণীয় সম্পর্কে আলোকপাত করেন।
অনুষ্ঠানটি শুরু হয় বিএমসিসিআই-এর সভাপতি জনাব সাব্বির এ খানের অভ্যর্থনার মাধ্যমে, তিনি বাংলাদেশে মালয়েশিয়া থেকে পড়াশোনা করে আসা ছাত্র ছাত্রী ও পেশাজীবিদের দক্ষতা উন্নয়নে, এবং বাংলাদেশের চাকরীর বাজারে নিজেদের সম্পৃক্ত করার উপযোগী করে তোলার জন্য বিএমসিসিআই এর উদ্যোগ অংশগ্রহনকারীদের সামনে তুলে ধরেন।
তিনি মালয়েশিয়ার শিক্ষার্থীদের শিক্ষাগত ও পেশাগত চাহিদা পূরণের জন্য মালয়েশিয়ার কর্তৃপক্ষের সাথে বিএমসিসিআই-এর প্রচেষ্টার কথা জানান। তিনি বলেন, “এই ক্যারিয়ারটক প্রোগ্রামটি মালয়েশিয়ার প্রাক্তন ছাত্র ছাত্রীদের সাথে আমাদের ব্যাবসায়িক নেতাদের সাথে অংশীদারিত্বের স্মারক, আমরা চাই আমাদের পরবর্তী প্রজন্মের স্মার্ট, শিক্ষিত এবং দক্ষ এই জনগোষ্ঠীকে ক্ষমতায়নের মধ্য দিয়ে উন্নয়নের মূলধারায় নিয়ে আসতে, যাতে করে আমাদের দেশ ও জাতি উপকৃত হয়।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডিআইসি ব্যবস্থাপকদের নিয়ে ৩ দিনের বেসিক ট্রেনিং শুরু

২০ অঞ্চলে বয়ে যেতে পারে ৬০ কিমি বেগে ঝড়

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

ডেমরা ও যাত্রাবাড়ীতে ৬ জন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

শ্রম খাতে ডাইফ এর কর্মকর্তাদের সততা, দক্ষতার সমন্বয়ে ভুমিকা রাখতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা ঘোষণা করলেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট

আমরাও চাই না বিদেশিরা দেশের ডলার নিয়ে যাক: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশ হত্যাসহ অগ্নিসংযোগের মামলায় গ্রেপ্তার দেখানো হবে মির্জা ফখরুলকে

৬ মার্চ সর্বাত্মক হরতাল পালিত হয়

‘মায়ের কান্না’র আর্তনাদ কেন মানবাধিকারের ধ্বজাধারীদের কানে পৌঁছে না : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :