300X70
শনিবার , ১১ মে ২০২৪ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রতি মাসেই মা দিবস পালন করবে আইপিডিসি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১১, ২০২৪ ৯:০০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : ‘শুধু বছরে একটি দিন নয়, প্রতি মাসেই পালিত হোক মা দিবস’- এমন অভিনব চিন্তাকে মাথায় রেখে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড প্রতিষ্ঠানটির নারী কর্মীদের জন্য নিশ্চিত করেছে বিশেষ সুবিধা।

নারী কর্মী এবং মা, যাদের সদ্যজাত থেকে পাঁচ বছর বয়সী সন্তান রয়েছে তারা প্রতি মাসেই পাবেন একদিন ‘ওয়ার্ক ফ্রম হোম’, অর্থাৎ, বাড়িতে বসে কাজ করার সুযোগ। এই ক্ষেত্রে সেই দিনটিতে তারা যেমন নিশ্চিন্তে অফিসের কাজও করতে পারবেন, তেমনি নিজের সন্তানকেও সময় দিতে পারবেন একইসাথে।

প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর জনাব রিজওয়ান দাউদ সামস বলেন, “একটি দায়িত্বশীল প্রতিষ্ঠান হিসেবে আইপিডিসি বরাবরই নারী ক্ষমতায়নে বিশ্বাসী। কর্মক্ষেত্রে নারীর অংশগ্রহণ, উন্নয়ন ও অগ্রগতি সামগ্রিকভাবে একটি প্রতিষ্ঠানের উন্নয়নের অন্যতম নির্দেশক।

এজন্য, নারীদের সুস্থ ও সুন্দর কর্মপরিবেশ সৃষ্টি করাও আমাদের লক্ষ্য। এছাড়াও, একজন নারী যখন মা হন, তখন তার দায়িত্বও বেড়ে যায়। তখন কর্মস্থল থেকে তাদের বিশেষ কিছু সুবিধা প্রাপ্য বলে আমি মনে করি।

আর সেই ভাবনা থেকেই মা দিবসকে উপলক্ষ্য করে আমরা ৫ বছর পর্যন্ত বয়সী শিশু আছে এমন মায়েদের জন্য প্রতি মাসে একটি দিনকে রেখেছি, যেদিন তারা বাড়িতে বসে কাজ করতে পারবেন এবং সন্তানকেও সময় দিতে পারবেন। আশা করছি, এই উদ্যোগ নারী এবং মা কর্মীদের জন্য মঙ্গলকর হবে।”

মাতৃত্বকালীন ছুটি বাদেও প্রতি মাসে ‘ওয়ার্ক ফ্রম হোম’, অর্থাৎ বাড়ি থেকেই কাজ করা এবং সন্তানকে সময় দেওয়ার এই বিশেষ সুবিধাটি নারী কর্মীদের মাতৃত্বের প্রতি সম্মানবোধ ও একটি সুন্দর কর্মপরিবেশ নিশ্চিত করবে বলে আশাবাদ ব্যক্ত করা যায়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :