300X70
মঙ্গলবার , ৪ জুন ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রবাসীদের সুখ-দুঃখের সাথী হিসেবে কাজ করছে সরকার : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৪, ২০২৪ ৯:০০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : প্রবাসীদের সুখ-দুঃখের সাথী হিসেবে অতীতেও কাজ করেছে সরকার, বর্তমানেও কাজ করছে, ভবিষ্যতেও তাদের কল্যাণে কাজ করা হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী,এমপি।

আজ মঙ্গলবার (৪ জুন) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব-এ বিদেশ ফেরত প্রবাসী কল্যাণ সংস্থা, বাংলাদেশ এর অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিদেশ ফেরত প্রবাসী কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে মোঃ মঈন উদ্দিন মঈন,এমপি, শোয়াইব আহমাদ খান (অতিরিক্ত সচিব), মশিউর রহমান খান, বিদেশ ফেরত প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি রফিকুল ইসলাম ভুলুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা দক্ষ অভিবাসী কর্মী বিদেশে প্রেরণের পাশাপাশি প্রত্যাগত অভিবাসী কর্মীদের অর্জিত জ্ঞান ও পুঁজি দেশের সামগ্রি সামাজিক ও অর্থনৈতিক কার্যক্রমে যুক্তকরণের লক্ষ্যে একটি উপযুক্ত পরিবেশ তৈরিতে কাজ করছি।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে রেমিটেন্স প্রবাহ বাড়ানো হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এজন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহে আধুনিক আধুনিক ও যুগোপযোগি যন্ত্রপাতি স্থাপনের ব্যবস্থা করা হচ্ছে।

প্রবাসীদের কল্যাণে সরকার নানামুখী কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি দেয় ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। কল্যাণ বোর্ড প্রবাসীর পরিবারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ় করণের লক্ষ্যে তাদের প্রতিবন্ধী সন্তানদের উন্নয়নে ও সহায়তায় ভাতা দেওয়া হয়। যা প্রবাসীর পরিবারের অর্থবহ ও টেকসই কল্যাণ নিশ্চতকল্পে বিশেষ ভূমিকা রাখছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন এবং তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছেন। সরকার অভিবাসী শ্রমিকদের বিশাল অবদানকে সর্বদা স্বীকার করে। মাননীয় প্রধানমন্ত্রী সবসময় বলেন, আমরা তাদের (অভিবাসী কর্মী) থেকে অনেক কিছু নিয়েছি, এখন তাদের কিছু ফেরত দিতে হবে।”

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মহতী উদ্যোগ প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে বিভিন্ন ধরণের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। প্রবাসীদের নানাবিধ সমস্যা সমাধানে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিএনপি যতই লম্ফ ঝম্ফ করুক নির্বাচন হবে সংবিধানের আলোকেই : কৃষি মন্ত্রী

নির্বাচন সরকারের নয় নির্বাচন কমিশনের অধীনে হয় : তথ্যমন্ত্রী

আব্দুল রহিম তৈরি করেছিলেন বিশ্বের ‘প্রথম তাজমহল’

বিজয়ের সুবর্ণ জয়ন্তী উদযাপনে গ্রামীণফোনের ‘আগামীর চোখে বাংলাদেশ’

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার চেষ্টা চলছে : প্রধানমন্ত্রী

ব্র্যাক ব্যাংকের কার্ডে পেমেন্ট হবে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে

কেউ দলীয় শৃঙ্খলার ঊর্ধ্বেও নয় : কাদের

বন আইন যুগোপযোগী করা হবে : বনমন্ত্রী

“জ্বালানি ব্যবহার ও যানজট নিয়ন্ত্রণ করি, ব্যক্তিগত গাড়ী সীমিত রাখি”

যা ভারত ও বাংলাদেশকে সংযুক্ত করে

ব্রেকিং নিউজ :