300X70
বুধবার , ৩ জানুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ফায়ার সার্ভিসের সাথে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সমঝোতা স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩, ২০২৪ ১২:৫৯ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অগ্নিনিরাপত্তা জোরদার করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাথে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

১ জানুয়ারি বিকেল ৩ ঘটিকায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব শাহ রেজওয়ান হায়াত উভয় প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

স্বাক্ষরিত সমঝোতা স্মারকের পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পর্যায়ক্রমে সারা দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের অগ্নিনিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সেসব প্রতিষ্ঠানে অগ্নিনিরাপত্তা সরঞ্জাম স্থাপনের ব্যবস্থা করবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের মহাপরিচালকগণ বক্তব্য রাখেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব শাহ রেজওয়ান হায়াত তাঁর বক্তব্যে এই গুরুত্বপূর্ণ কাজে সহযোগিতার জন্য ফায়ার ফায়ার সার্ভিসের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডেফন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, “আমাদের আগামী বাংলাদেশের ভবিষ্যৎ হচ্ছে আজকে যারা প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থী তারা।

একসময় তাদেরই হাতে থাকবে বাংলাদেশের নেতৃত্ব। মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালে যে স্মার্ট বাংলাদেশের রূপকল্প ঘোষণা করেছেন; সেই সময় আজকের প্রাথমিক শিক্ষার্থীরাই দেশের গুরুত্বপূর্ণ কার্যক্রমের অংশ হবেন। তাদেরকে অগ্নি নিরাপত্তা বিষয়ে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলা গেলে বাংলাদেশের নিরাপত্তা বলয় অনেক বেশি নির্ভরযোগ্য ও সুদৃঢ় হবে বলে আমি আশা প্রকাশ করছি।”

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) এস এম আনসারুজ্জামান ও পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মোঃ রেজাউল করিম, পিএসসিসহ অন্যান্য জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :