300X70
রবিবার , ১৭ মার্চ ২০২৪ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন : মেয়র আতিকুল ইসলাম

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৭, ২০২৪ ৩:৫০ অপরাহ্ণ

ডিএনসিসিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস
বাঙলা প্রতিদিন ডেস্ক : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ যথাযোগ্য মর্যাদায় পালন করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

শনিবার (১৭ মার্চ) সকালে ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলাম রাজধানীর গুলশান-২ এ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয় নগর ভবনের মূল ফটকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় শ্রদ্ধা নিবেদন করেন ডিএনসিসির সকল কর্মকর্তাবৃন্দ, কাউন্সিলরবৃন্দ, ডিএনসিসি শ্রমিক লীগ, ডিএনসিসি স্ক্যাভেঞ্জার্স এন্ড ওয়ার্কার্স ইউনিয়ন, ডিএনসিসি পরিবহন চালক-শ্রমিক-কর্মচারী কল্যাণ ইউনিয়ন।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে নগর ভবনের হলরুমে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই জাতির পিতার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। সভায় উপস্থিত অতিথিবৃন্দ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, ‘পাল, সেন, সুলতান, মোঘল, আফগান, ইংরেজ শাসন যাই বলি না কেনো, হাজার বছর পরাধীনতার গ্লানি বয়ে বেড়িছে এ জাতি। স্বাধীনতা ছিল আজন্ম চাওয়া। কেউ স্বাধীনতা দিতে পারেনি। কেবল স্বাধীনতা দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাঙালি জাতির দীর্ঘ দিনের কাঙ্ক্ষিত স্বাধীনতা এনে দিয়েছেন। যার তর্জনীর ইশারায় মুক্তিপাগল মানুষ সমুদ্রের মতো জেগে উঠেছিল। ছিনিয়ে এনেছিল এই দেশ, এই স্বাধীনতা, একটি স্বাধীন মানচিত্র।’

মেয়র আরও বলেন, ‘আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে সবাই প্রতিজ্ঞা করি, এই শহরকে শিশুদের জন্য, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুস্থ ও বাসযোগ্য শহর গড়ে তুলতে সর্বদা নিজ নিজ দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবো। বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে মানুষের কল্যাণে কাজ করতে হবে। আমাদের সন্তানদের জন্য সুন্দর ও সুস্থ পরিবেশ নিশ্চিত করতে হবে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, সবাই নিজ নিজ দায়িত্ব পালন করলে ভবিষ্যৎ প্রজন্মের জন্য এই শহর হবে নিরাপদ, তাদের জন্য নিশ্চিত হবে সকল সুবিধা। তাই আজ এই শুভ দিনে প্রতিজ্ঞা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় আমাদের সিটিকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলবো।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু সারাজীবন দেশের জন্য এবং দেশের মানুষের জন্য কষ্ট করেছেন, জেল খেটেছেন। নিজেকে নিয়ে কখনো ভাবেন নি। সবসময় এই দেশের জনগণের কথা ভেবেছেন। আমি বলতে চাই বঙ্গবন্ধুর মতো জীবন দেয়ার দরকার নাই, শুধু বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেদের দায়িত্ব পালন ও নিজেদের কাজটা সঠিকভাবে করে যান। তাহলেই সুন্দর শহর গড়ে উঠবে।’

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাসিনা বারী চৌধুরী।

অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগে. জেনা. মোঃ মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসানসহ ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :