300X70
বুধবার , ১৪ ডিসেম্বর ২০২২ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৪, ২০২২ ১২:২৬ অপরাহ্ণ

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে দেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে : বিএসএমএমইউ উপাচার্য

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : নানান কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ৬ টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো ব্যাচ ধারণ, সাড়ে ৭ টায় মিরপুরের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ও ৯ টায় বিশ্ববিদ্যালয়ের বি- ব্লকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদের নেতৃত্বে পুষ্পাঞ্জলি দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কর্মসূচি পালনকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, মহান মুক্তিযুদ্ধে পরাজয় নিশ্চিত জেনে ও বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র করতে পাকিস্তানি হানাদার বাহিনী, দেশীয় রাজকার, আলবদর ১৯৭১ সালের ১৪ই ডিসেম্বর বাংলাদেশের সূর্য সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে।

তবে যে লক্ষ্য নিয়ে ষড়যন্ত্রকারীরা বুদ্ধিজীবীদের হত্যা করে সে লক্ষ্য পূরণ হয়নি। কারণ বাংলাদেশ আজ বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। শিক্ষা, স্বাস্থ্য, যোগযোগ ব্যবস্থা, কৃষি, প্রযুক্তিসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তবে বর্তমানেও ষড়যন্ত্রকারীদের ষড়যন্ত্র থেমে নেই, তাই দেশবাসীকে সাথে নিয়ে ঐক্যবদ্ধ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে অবশ্যই শক্তিশালী করতে সকলকে কাজ করে যেতে হবে।

এসকল কর্মসূচিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সম্মানিত উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, বেসিক সাইন্স এন্ড প্যারা ক্লিনিক অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরপদার, টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. স¦পন কুমার তপাদার, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল প্রমুখ, অনকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ্সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অফিস প্রধানগণ, শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা, নার্স, মেডিক্যাল টেকনোলজিস্ট ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঘুর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডব : বাউফলে মৎস্য চাষীদের মাথায় হাত

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু আর নেই

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আনন্দ র‍্যালি

এলপি গ্যাসের দাম ৯৯৯ টাকা

‘প্রয়োজনে বাসাবাড়ির আঙ্গিনা, ছাদে গিয়ে হলেও মশক নিধন কার্যক্রম নিতে হবে’

লালবাগের তিনতলা ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

মহেশপুরে হতদরিদ্র ইজিবাইক চালককে পিটিয়ে হত্যা

১৪ দলের বৈঠকে আমু : আগামীতেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন হবে

রাজধানীতে আলু ও সবজির বাজার চড়া. স্বস্তি মুরগিতে

বিমান বাহিনীর খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, কিলোফ্লাইটের বৈমানিক এবং তাঁদের উত্তরাধিকারীদের সংবর্ধনা

ব্রেকিং নিউজ :