300X70
শুক্রবার , ১০ মে ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বর্ণাঢ্য আয়োজনে বিএডিভি’র বাংলা বর্ষবরণ, ২ জনকে সম্বর্ধনা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১০, ২০২৪ ১২:৩৯ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে বাংলা নতুন বর্ষকে বরণ করে নিয়েছে ফিলাডেলফিয়ার প্রথম বৃহত্তর ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ডেলোয়ার ভ্যালী।

স্থানীয় সময় শনিবার (৪ মে) স্টেটসন মিডল স্কুল মিলনায়তনে এই বৈশাখী উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন মেলবোর্ন বোরো মেয়র মাহবুবুল আলম তৈয়ব ও বিএডিভির বর্তমান সভাপতি ফারহানা আফরোজ পাপিয়া। এসময় প্রাক্তন সভাপতিরাসহ বর্তমান কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উৎসবের মূল পর্ব সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন আহ্বায়ক শাহিদা আফরোজ নিপু। উদ্বোধনী বক্তব্যে রাখেন সভাপতি ফারহানা আফরোজ পাপিয়া। বৈশাখী আবাহন আলোচনা করেন সুস্মিতা গুহ রায়।

অনুষ্ঠানে দুইজন বিশিষ্ট ব্যক্তিকে সম্বর্ধনা প্রদান করা হয়। তারা হলেন- ফিলাডেলফিয়া সিটি অব লার্জ এর কাউন্সিল উইমেন ড. নিনা আহমেদ এবং পেনসিলভেনিয়া গভর্নর এর সেক্রেটারী অব পলিসি প্লানিং আকবর হোসেন।

উৎসবে শিশুদের চিত্র প্রতিযোগিতায় তিনটি গ্রুপে ৩৮ জন ও বৈশাখী পিঠা প্রতিযোগিতায় রকমারি পিঠা নিয়ে ১১ জন প্রতিযোগী অংশগ্রহন করেন। এছাড়াও বাংলাদেশী জামা- কাপড়, গহনা, বইসহ খাবারের স্টল গুলোও নজর কেড়েছে উৎসবে। স্টল থেকে সম্পূর্ন বিনামূল্যে বই বিতরণ করা হয়।

নতুন প্রজন্ম এবং জনপ্রিয় শিল্পীদের নিয়ে সাজানো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে ছিল মনোমুগ্ধকর নাচ, গান, কাওলী, নাটক ও কবিতা। অনুষ্ঠানে গান পরিবেশন করেন অতিথি শিল্পী তনিমা হাদী।

অনুষ্ঠানটি সঞ্চালনার সার্বিক দায়িত্বে ছিলেন মোঃ শহিদুল্লাহ, রূমানা আলম এবং সামিয়া সুলতানা শান্ত। অনুষ্ঠানে লটারির ড্র শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষনা করেন সহ সভাপতি সোয়েব আহমেদ এবং সাধারন সম্পাদক মিনহাজ সিদ্দিকি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :