300X70
সোমবার , ২৭ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশের বাজারে এআই ক্যামেরা সিস্টেম সহ ক্যামন ৩০ সিরিজ উন্মোচন করলো টেকনো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২৪ ৯:০৮ অপরাহ্ণ

ক্যামন ৩০ ও ক্যামন ৩০ প্রিমিয়ার ফাইভজি এখন বাংলাদেশের বাজারে।

[ঢাকা, ২৭ মে ২০২৪] স্মার্টফোনপ্রেমীদের জন্য দারুণ এক সুখবর নিয়ে এসেছে গ্লোবাল শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড টেকনো। বাংলাদেশের বাজারে উন্মোচন করা হলো ক্যামন ৩০ সিরিজ। আজ ২৭ মে বাজারে উন্মোচিত হয়েছে এই সিরিজের নতুন দু’টি ফোন – ক্যামন ৩০ এবং ক্যামন ৩০ প্রিমিয়ার ফাইভজি। এআই-চালিত ক্যামেরা সিস্টেম ও উন্নত ইমেজিং ফিচার সহ টেকনো ক্যামন ৩০ সিরিজের এই ফোন স্মার্টফোন ফটোগ্রাফি অভিজ্ঞতায় যোগ করবে নতুন মাত্রা।

উদ্ভাবনী স্মার্টফোন ব্র্যান্ড টেকনো এর ব্যবহারকারীদের জন্য ইন্ডাস্ট্রি-ফার্স্ট বিভিন্ন ক্যামেরা ফিচার ও প্রযুক্তি নিয়ে আসতে সনির সাথে কাজ করছে। এই পার্টনারশিপের প্রতিফলন ঘটেছে ক্যামন ৩০ সিরিজের নতুন ডিভাইস গুলোতে। বহুল প্রত্যাশিত এই লাইনআপে রয়েছে চোখ ধাঁধানো ডিজাইন এবং অত্যাধুনিক ক্যামেরা প্রযুক্তি, যা ব্যবহারকারীদের সামগ্রিক স্মার্টফোন অভিজ্ঞতাকে আরও উন্নত করবে।

এআই-সমর্থিত ক্যামেরা ফিচারের ফলে ক্যামন ৩০ ফোনের প্রতিটি ক্লিকে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন দুর্দান্ত ক্যামেরা অভিজ্ঞতা। এই ফোনে চমৎকার অডিও এবং ভিডিও অভিজ্ঞতার জন্য রয়েছে ৬.৭৮’’ এফএইচডি+ অ্যামোলেড ১২০হার্জ ডিসপ্লে এবং ডলবি অ্যাটমোস স্টেরিও ডুয়াল স্পিকার৷ যারা গেমিং পছন্দ করেন তাদের জন্য আছে হেলিও জি৯৯ আল্টিমেট অক্টা-কোর প্রসেসর। এছাড়া, কোনো রকম চিন্তা ছাড়াই যেন সারাদিন অনায়েসে সব কাজ করা যায় এজন্য এই ডিভাইসে রয়েছে ৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি এবং ৭০ওয়াট আল্ট্রা চার্জ সুবিধা, যার সাহায্যে শূন্য থেকে শতভাগ চার্জ করতে সময় লাগবে মাত্র ৪৫ মিনিট।

এই ফোনের সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এর ক্যামেরা সেটআপ। ৫০ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সাথে ডুয়াল ফ্ল্যাশ ক্যামেরা সেটআপ দিয়ে ব্যবহারকারীরা দিবে অথবা রাতে প্রতিটি ক্লিকেই পাবে ক্রিস্টাল ক্লিয়াল, ডিটেইলড ছবি। সেলফি প্রেমীদের জন্য ক্যামন ৩০ ফোনে আছে ডুয়াল কালার টেম্পারেচার ফ্ল্যাশ সহ ৫০ মেগাপিক্সেল এএফ ক্যামেরা। এছাড়া, এআই-সমর্থিত ক্যামেরা ফিচার কাজে লাগিয়ে ব্যবহারকারীরা উপভোগ করতে পারবেন অনবদ্য ফটোগ্রাফি অভিজ্ঞতা। অত্যাধুনিক এআই প্রযুক্তি সম্বলিত এআইজিসি পোর্ট্রেটের সাহায্যে স্মার্টফোন প্রেমীরা ক্যামন ৩০ ফোনে এইআই জেনারেটেড পোর্ট্রেট ফটোগ্রাফির স্বাদ পাবেন।

বাজারে ক্যামন ৩০ তিনটি রঙে এসেছে – আইসল্যান্ড বেসাল্টিক ডার্ক, ইউনি সল্ট হোয়াইট এবং সাহারা স্যান্ড ব্রাউন, সাথে থাকছে দু’টি আলাদা ভ্যারিয়েন্ট। ২৫৬জিবি রম ও ১৬জিবি র‌্যাম (৮জিবি র‌্যাম + ৮জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টের মূল্য মাত্র ২৪,৯৯৯ টাকা (ভ্যাট প্রযোজ্য) এবং ২৫৬জিবি রম ও ২৪জিবি র‌্যাম (১২জিবি র‌্যাম + ১২জিবি এক্সটেন্ডেড) ভ্যারিয়েন্টের দাম ২৯,৯৯৯ টাকা (ভ্যাট প্রযোজ্য)।

এই ফোনের পাশাপাশি বাজারে এসেছে ক্যামন ৩০ প্রিমিয়ার ফাইভজি। এই ফোনে রয়েছে ট্রিপল ক্যামেরা (৫০ মেগাপিক্সেল ১/১.৫৬’’ ওআইএস + ৫০ মেগাপিক্সেল ৩এক্স + ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড) সেটআপ। পাশাপাশি রয়েছে সনি আইএমএক্স ৮৯০ সেন্সর, ইন্ডাস্ট্রির প্রথম বিল্ট-ইন পোলারএইস ইমেজিং প্রসেসরের সাথে, এআই-সমর্থিত ইউনিভার্সাল টোন যার কম্বিনেশনে ইউজার দিন অথবা লো লাইট উভয় কন্ডিশনেই সেরা ক্যামেরা অভিজ্ঞতা পাবে। প্রো-লেভেল ভিডিও অভিজ্ঞতার জন্য এই ডিভাইসে আরও আছে ইন্ডাস্ট্রি-ফার্স্ট ফোরকে ৩০এফপিএস ফুল-সিন এআই-এনআর এইচডিআর ভিডিও সুবিধা। দুরের ছবি ক্যাপচার করার জন্য রয়েছে ৬০এক্স পর্যন্ত হাইপার জুম। দুর্তান্ত সেলফি অভিজ্ঞতা প্রদানের জন্য রয়েছে ৫০ মেগাপিক্সেল অটো আই ফোকাস ফ্রন্ট ক্যামেরা । ব্যবহারকারীদের জন্য অনন্য স্মার্টফোন অভিজ্ঞতা নিশ্চিত করতে এই ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ আলটিমেট ফাইভজি প্রসেসর এবং ডলবি অ্যাটমোস স্টেরিও ডুয়াল স্পিকার৷ দিনভর দুশ্চিন্তামুক্তভাবে ব্যবহারের জন্য এই ডিভাইসে আছে ৭০ওয়াট আল্ট্রা চার্জ (৫০০০ মিলিএম্পিয়ার ব্যাটারি)। অসাধারন ভিউয়িং অভিজ্ঞতার জন্য ৬.৭৭’’ ১.৫কে+অ্যামোলেড ১২০হার্জ এলটিপিও ডিসপ্লে রয়েছে এই ফোনে। আল্পস স্নোয়ি সিলভার এবং হাওয়াই লাভা ব্ল্যাক এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। ডিভাইসটির (৫১২জিবি রম + ১২ জিবি র‌্যাম) ভ্যারিয়েন্টটি পাওয়া যাবে ৬৯,৯৯৯ টাকায়। ৫১২জিবি রম সুবিধা সম্পূর্ণ ক্যামন ৩০ প্রিমিয়ার ফাইভজি হাতে থাকলে ব্যবহারকারীদের আর কখনোই স্টোরেজ ঘাটতির জন্য নিজের পছন্দের কিছু ডিলিট করতে হবে না।

বলাই যায় দুর্দান্ত ফটোগ্রাফি অভিজ্ঞতা, আপগ্রেডেড পারফরমেন্স, ম্যাসিভ স্টোরেজ অপশন এবং এআই ফিচারের কম্বিনেশন গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে থাকবে ক্যামন ৩০ সিরিজের ২টি ফোন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :