300X70
মঙ্গলবার , ১৪ নভেম্বর ২০২৩ | ১৭ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

বাংলাদেশের হোম সিরিজের পাশাপাশি টি স্পোর্টসে দেখা যাবে বিপিএল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৪, ২০২৩ ৩:৫৩ অপরাহ্ণ

২০২৮পর্যন্ত টিম ইন্ডিয়ার সবহোম ম্যাচ দেখাবে টি স্পোর্টস


ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের পরবর্তী ২ আসরের সম্প্রচার সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস- কনসোর্টিয়াম। টিভি পর্দায় টি স্পোর্টসের পাশাপাশি টি স্পোর্টস অ্যাপেও দেখা যাবে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জৌলুসপূর্ণ আসর, বিপিএল। এদিকে, ডিসেম্বর ২০২৪ পর্যন্ত বাংলাদেশের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস নেতৃত্বাধীন টি স্পোর্টস কনসোর্টিয়াম। যথারীতি টি স্পোর্টস ও জিটিভি সম্প্রচার করবে টাইগারদের ম্যাচগুলো, দেখা যাবে টি স্পোর্টস অ্যাপেও।

সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের শুরুতে মাঠে গড়াবে বিপিএলের দশম আসর। ৭ দলের অংশগ্রহণে টুর্নামেন্ট চলবে ফেব্রুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত। টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, “দর্শক চাহিদার কথা চিন্তা করে আমরা বিপিএল দেখানোর সিদ্ধান্ত নিয়েছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড – বিসিবিকে অসংখ্য ধন্যবাদ আমাদের উপর আস্থা রাখার জন্য। বিপিএল দেখানোর পাশাপাশি টুর্নামেন্টের ব্র্যান্ড ভ্যালু বাড়ানোর জন্য বিসিবি’র সঙ্গে এক হয়ে আমরা কাজ করতে চাই। আশাকরি, বিপিএল প্রডাকশনেও নতুন মাত্রা যোগ হবে এবার।“

নতুন মেয়াদে, দশম ও এগার-তম আসরের জন্য এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) আহবান করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। টি স্পোর্টসের পাশাপাশি এশিয়াটিক এমইসি, টপ অব মাইন্ড, ব্যানটেক লিমিটেড ও জিটিভি মিলে গঠিত কনসোর্টিয়াম বিপিএলের সত্ত্ব কিনে নিয়েছে। টেলিভিশনে টি স্পোর্টসের পাশাপাশি জিটিভিতে দেখা যাবে বিপিএলের পরবর্তী ২ আসরের সব ম্যাচ।

বাংলাদেশের হোম সিরিজের পরবর্তী সাইকেলে ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত চারটি সিরিজ খেলবে টাইগাররা। বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে যা শুরু হবে। বিপিএলের পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। টাইগারদের বিপক্ষে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি টোয়েন্টি ম্যাচ খেলবে তারা। এপ্রিলে ২ টেস্ট ও ৫ টি টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে জিম্বাবুয়ে আর অক্টোবরে দক্ষিণ আফ্রিকা আসবে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে। সবগুলো ম্যাচই দেখা যাবে দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসে।

এদিকে, ২০২৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের সব হোম সিরিজের সত্ত্ব কিনেছে টি স্পোর্টস। ভিরাট কোহলি-রোহিত শর্মাদের সব হোম ম্যাচ দেখা যাবে টি স্পোর্টস টিভি ও টি স্পোর্টস অ্যাপে। এ সময় অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা-সহ প্রায় সব দেশের সঙ্গেই দ্বি-পাক্ষিক সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। আগামী বছরের সেপ্টেম্বরে ২ টেস্ট ও ৩ টি টোয়েন্টি ম্যাচ খেলতে ইন্ডিয়া যাবে বাংলাদেশ দল। এই ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস নেটওয়ার্ক।

টি স্পোর্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক সাদেক বলেন, “”ইন্ডিয়ার হোম সিরিজের স্বত্ত্ব কেনার বড় কারণই হলো), আগামী বছর সেখানে বাংলাদেশ দল যাবে ২ ম্যাচের টেস্ট ও ৩ টি টোয়েন্টি খেলতে। আমরা চেয়েছি বাংলাদেশের দর্শকদের নিশ্চয়তা দিতে সিরিজটি টি স্পোর্টসে দেখা যাবে। একই সঙ্গে নতুন এফটিপিতে ইন্ডিয়া নিজেদের মাটিতে ৮৮ ম্যাচ (টেস্ট, ওয়ানডে ও টি টোয়েন্টি মিলিয়ে) খেলবে, সবই বড় দলের বিপক্ষে। দারুণ রোমাঞ্চকর সব ম্যাচ অপেক্ষায় রেখেছে ক্রিকেটপ্রেমীদের জন্য। আমাদের দর্শকদেরও সেটি থেকে বঞ্চিত করতে চাই না।”

২০২৮ সাল পর্যন্ত ঘরের মাঠে ২৫ টেস্ট ২৪ ওয়ানডে ও ৩৯ টি টোয়েন্টি ম্যাচ খেলবে ইন্ডিয়া। এই ৮৮ ম্যাচই দেখা যাবে টি স্পোর্টসে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লিড নিয়েও ১-৩ গোলে হারল আবাহনী

গণভবনে ইফতার মাহফিল বাদ দিয়ে অন্যন্য দৃষ্টান্ত রেখেছেন প্রধানমন্ত্রী : আইইবি

নিখোঁজের ৩ দিন পর ভাসমান অবস্থায় শিশুর লাশ উদ্ধার

শ্যামপুরে বাস চাপায় পিকআপের চালক ও হেলপার নিহত : ঘাতক বাস চালক গ্রেফতার

টেকনাফে দেড় লক্ষাধিক ইয়াবা ট্যাবলেটসহ কাঠের নৌকা জব্দ

রাজধানীতে পরপর তিনটি বাসে অগ্নিসংযোগ

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

ওয়ারীতে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে শিক্ষার্থী সংবর্ধনা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত

আজ রোববার দেশ জেনারেল ইন্সুরেন্সের আইপিও আবেদন শুরু হচ্ছে

পঞ্চগড়ে হতদরিদ্র নারীদের মাঝে ছাগল বিতরণ

ব্রেকিং নিউজ :