300X70
বুধবার , ২৪ এপ্রিল ২০২৪ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিল ভিসা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২৪ ৯:১৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগ পেলেন সাব্বির আহমেদ। বাংলাদেশ ও ভিয়েতনামে ব্যাংকিং ও পেমেন্ট খাতজুড়ে তার ২৭ বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে। এখন তিনি ঢাকা অফিসের যুক্ত হওয়ার মাধ্যমে তিনটি দেশে ভিসার সামগ্রিক কার্যক্রমের নেতৃত্ব দিবেন।

সাব্বির আহমেদের নিয়োগের মধ্য দিয়ে নেপাল ও ভুটানের পাশাপাশি, বাংলাদেশের প্রতি নিজেদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করল ভিসা; একইসাথে বাংলাদেশে নিজেদের শক্তিশালী ব্যবসায়িক অবস্থানের ইঙ্গিত দিল প্রতিষ্ঠানটি। ডিজিটাল বাংলাদেশের চাহিদা পূরণে সর্বাধুনিক পেমেন্ট সমাধান নিয়ে আসতে ভিসা ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে। কন্ট্যাক্টলেস পেমেন্টের পরিধি বাড়াতে নিরলস কাজ করছে ভিসা—গ্রাহকরা এখন ওয়ালেটে ভিসা কার্ডের মাধ্যমে সরাসরি অর্থ প্রদান করতে পারছেন।

বিজনেস পেমেন্ট সল্যুশন প্রোভাইডার (বিপিএসপি) নিয়ে আসার মাধ্যমে এখন ক্ষুদ্র ব্যবসায়ীরাও ভিসা কার্ডে পেমেন্ট নিতে পারবেন। পাশাপাশি, তৃণমূলের জনগোষ্ঠীকে সক্ষম করে তুলছে স্মার্ট ফার্মার্স কার্ড। এখন সাব্বিরের নেতৃত্বে দক্ষিণ এশিয়ায় ডিজিটাল পেমেন্টের প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে চায় ভিসা।

ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে নিয়োগ পাওয়ায় সাব্বির আহমেদ বলেন, “বাংলাদেশ ও বিশ্বে ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রে শীর্ষস্থানে থাকা প্রতিষ্ঠান ভিসায় যোগ দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। নতুন এই দায়িত্বের মধ্য দিয়ে আমি সরকার নির্ধারিত ক্যাশলেস সোসাইটির লক্ষ্য বাস্তবায়নে নিরলস কাজ করে যাবো। নেপাল ও ভুটানের ডিজিটাল পেমেন্টের ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবো আমরা।

গ্রাহক ও ব্যবসার জন্য উদ্ভাবনী ডিজিটাল-ফার্স্ট পেমেন্ট সল্যুশন নিয়ে আসতে ইকোসিস্টেমের বিকাশে কাজ করে যাবো বলে আশাবাদী; যা বাংলাদেশ ও আশপাশের বাজারে ডিজিটাল পেমেন্টের প্রবৃদ্ধি বাড়াতে ভূমিকা রাখবে।”

ভিসা ইন্ডিয়া অ্যান্ড সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার সন্দীপ ঘোষ বলেন, “বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদেকে স্বাগত জানাতে পেরে আমরা আনন্দিত। তার পেশাগত অর্জনের প্রত্যয়, ব্যাংকিং অভিজ্ঞতার বিস্তৃতি ও বাজার যোগাযোগের গভীরতা আমাদের নেতৃত্বকে শক্তিশালী করার মাধ্যমে ব্যবসায়িক লক্ষ্যপূরণকে গতিশীল করবে এবং ভিসার টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করবে।”

সাব্বির বাংলাদেশ এবং নেপাল ও ভুটানের মতো অন্যান্য দক্ষিণ এশীয় বাজারে ভিসার ব্যবসায়িক অগ্রাধিকার নিশ্চিতে কাজ করবেন। তিনি ও তার স্থানীয় টিম গ্রাহক, অংশীদার, নিয়ন্ত্রক ও ইকোসিস্টেমে অংশগ্রহণকারীদের সাথে ভিসার সম্পর্ক বজায় রাখতে ভূমিকা রাখবেন। একইসাথে, তিনি ভিসা ইন্ডিয়া অ্যান্ড সাউথ এশিয়ার লিডারশিপ টিমের অংশ হিসেবে কাজ করবেন।

সাব্বির আহমেদ বাংলাদেশ স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক থেকে ভিসায় যোগদান করেন। সেখানে তিনি ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ওয়েলথ অ্যান্ড রিটেইল ব্যাংকিং হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে, তিনি এইচএসবিসিতে বাংলাদেশ ও ভিয়েতনামের সিনিয়র লিডারশিপ অবস্থানে কাজ করেন। তিনি ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতেও (বিএটি) কাজ করেছেন। সাব্বির দেশের ব্যাংকিং খাতের অত্যন্ত সুপরিচিত একটি নাম; স্থানীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রেই ব্যাংকিং ও আর্থিক সেবাখাতে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আ.লীগ সম্পর্কে মিথ্যা খবর দেওয়া থেকে বিরত থাকবেন:সাংবাদিকদের ওবায়দুল কাদের

যুবসমাজকে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার করার আহবান রাষ্ট্রপতির

দুর্যোগে রাষ্ট্রের পক্ষ থেকে শেখ হাসিনা সরকার সবকিছুই করবে : শ ম রেজাউল করিম

কক্সবাজারের মরিচ্যা চেকপোস্টে ২ কেজি ওজনের স্বর্ণের গহনাসহ আটক ১

গ্রামাঞ্চলে আর্থিক সাক্ষরতা বাড়াচ্ছে ব্র্যাক ব্যাংকের ‘উঠান বৈঠক’

‘স্থানীয় সরকার দিবস’ পালনের উদ্যোগ নেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী

ব্রিটিশ কাউন্সিলের আয়োজনে লিড বাংলাদেশ লিডারশিপ সিম্পোজিয়াম

বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন’ এর জন্য ২ ব্যক্তি ও ১ প্রতিষ্ঠান মনোনীত

যুবলীগ নেতা ইউপি সদস্যকে কুপিয়ে ও গুলি করে হত্যা

‘গণহত্যার শিকার শহীদদের স্মরণে আমরা শাণিত হই’

ব্রেকিং নিউজ :