300X70
সোমবার , ২২ আগস্ট ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বান্দরবানে ভুয়া এনআইডিসহ রোহিঙ্গা নাগরিক আটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২২, ২০২২ ১:০৪ পূর্বাহ্ণ

বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে ভুয়া জাতীয় পরিচয়পত্রসহ এক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। রোববার (২১ আগস্ট) বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সাজিয়া আফরোজ ওই রোহিঙ্গাকে আটক করে সদর থানা পুলিশের হাতে তুলে দেন। আটকৃত রোহিঙ্গার নাম আবু সুফিয়ান। সে ১৫ বছর ধরে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের কাইচতলি এলাকায় বসবাস করছিলেন এবং ওই এলাকা থেকে তার ছেলে মেয়েকে বিয়ে করিয়েছেন।

ইউএনও অফিস সূত্রে জানা গেছে, বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের কাইচতলী ২ নম্বর ওয়ার্ডে ইউ‌পি সদস্য মো. জসিম উদ্দিন ৮০ হাজার টাকার বিনিময়ে ভুয়া জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বানিয়ে দিয়েছিলেন। সেই জাতীয় পরিচয় পত্র অনলাইনে সাপোর্ট না করায় প্রতারিত হওয়ার বিষয়টি জানতে পেরে সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অভিযোগ দিতে আসেন। পরে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সাজিয়া আফরোজ বিষয়টি জানতে পেরে রোহিঙ্গা আবু সুফিয়ান’কে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

স্থানীয় ও অভিযোগে জানা যায়, রোহিঙ্গা আবু সুফিয়ান দীর্ঘদিন ধরে কাইচতলী এলাকায় বসবাস করলেও জাতীয় পরিচয় পত্রের কারণে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা না পাওয়ায় সুয়ালক সুয়ালক ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. জসিম উদ্দিনের কাছে ৮০ হাজার টাকার চুক্তিতে দুইটি এনআইডি কার্ডের অর্ডার করেন। সেই এনআইডি কার্ড প্রায় আট মাস পরে ইউপি সদস্য মো. জসিম;উদ্দিন রোহিঙ্গা আবু সুফিয়ানকে বুঝিয়ে দেন।

ওই আইডি কার্ড দিয়ে আবু সুফিন মোবাইলের সিম কিনতে গেলে এনআইডি কার্ডের সাথে তার ফিঙ্গারপ্রিন্ট ম্যাচিং হচ্ছে না তা জানতে পারেন। পরে বুঝতে পারেন ইউপি সদস্য মো. জসিম উদ্দিন তার সাথে প্রতারণা করেছেন। প‌রে জসিম উদ্দিনের প্রতারণার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র কাছে লিখিত অভিযোগ করে আটক হন রোহিঙ্গা আবু সুফিয়ান।

এ ব্যাপারে বান্দরবান সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সাজিয়া আফরোজ জানান, আবু সুফিয়ান নামে মিয়ানমারের এক নাগরিক সুয়ালক ইউপি সদস্য মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে ৮০ হাজার টাকার বিনিময়ে দুটি ভুয়া জাতীয় পরিচয়পত্র দেওয়ার অভিযোগ করেন। সে মিয়ানমারের নাগরিক স্বীকার করায় তাকে পুলিশে দেওয়া হয়েছে। পাশাপাশি এই অভিযোগের ভিত্তিতে ইউপি সদস্য মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :