300X70
সোমবার , ৫ ডিসেম্বর ২০২২ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাবার অসমাপ্ত কাজগুলো ছেলেকে দিয়ে করাতে চান এলাকাবাসী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৫, ২০২২ ১:২৬ পূর্বাহ্ণ

এস এম মনিরুল ইসলাম, সাভার : বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সাহসিকতার সাথে সেই ছোট্ট সময় ধরে সাভার-আশুলিয়ার রাজনীতির সাথে আছেন ।
সততা ও ন্যায়ের পক্ষে থেকে অন্যায়ের সাথে কখনো আপোষ করেন নি। তার এই দৃঢ় অবস্থানের কারণে আশুলিয়াবাসীর কাছে দিনের পর দিন তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। কথা বলছিলাম মেধাবী ও পরিশ্রমি নেতা আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুমন আহমেদ ভূঁইয়া।
সুমন আহমেদ ভূইয়া ঢাকা জেলার সাভার উপজেলার অর্ন্তগত আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জামগড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম ভূইয়া পরিবারের সন্তান । তার বাবা সৈয়দ আহমেদ ভূইয়া ছিলেন একজন স্বর্ণপদক প্রাপ্ত তিন তিন বারের চেয়ারম্যান। তিনি জীবদ্দশায় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে গেছেন।
বরেণ্য এই রাজনৈতিক পিতার কাছে বঙ্গবন্ধুর অবদানের কথা ও বঙ্গবন্ধুর ভাষণ শুনতে শুনতে তিনি বঙ্গবন্ধুর আদর্শের প্রেমী হয়ে উঠেন। আওয়ামী পরিবারে জন্ম হওয়ায় পারিবারিক ঐতিহ্যের সূত্র ধরে তিনি ছাত্রজীবন থেকেই রাজনীতিতে সক্রিয় ছিলেন। ছাত্র জীবনে তিনি ছাত্রলীগের একাধিক পদে রাজনীতি করার কারণে সাভার উপজেলার নেতাকর্মীদের সাথে তার একটা সু-সম্পর্ক গড়ে উঠে। তারই ধারাবাহিকতায় তিনি সাভার উপজেলাধীন আশুলিয়া থানা যুবলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক পদের বিশাল দায়িত্ব কাঁধে তুলে নেন। তার এই সুদক্ষতার রাজনৈতিক ক্যারিয়ার বিবেচনায় আশুলিয়া থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক পদের দায়িত্ব দেওয়া হয়।
সাভার-আশুলিয়ার একাধিক আওয়ামী লীগের  নেতাকর্মীরা বলেন, দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি বিগত বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালিন সময় ব্যাপক জুলুম নির্যাতনের স্বীকার হয়েছেন। ১০ বছর জেলের ঘানি টানতে হয়েছে এই পরিশ্রমী নেতার। তবুও বঙ্গবন্ধুর আদর্শের বিপক্ষের শক্তির সাথে কোনদিন আপোষ করেননি। দল থেকে কিছু পাওয়ার আশায় তিনি রাজনীতি করেননি। শুধু মাত্র বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে ভালোবেসে তিনি রাজনীতিতে যোগ দিয়েছেন।
সাভারের এই জননন্দিত নেতা সুমন ভূঁইয়া রাজনীতির বাহিরে বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন। হতদরিদ্র মানুষকে সহায়তাসহ বিভিন্ন কর্মকান্ডের জন্য আশুলিয়ার সাধারণ শ্রমিকদের কাছেও বেশ জনপ্রিয় এই নেতা।
সাভার উপজেলার ইয়ারপুর ইউনিয়নের তৃণমূল নেতাকর্মীরা বলেন, চেয়ারম্যান সৈয়দ আহমেদ মাস্টারের যোগ্য সন্তান সুমন ভূঁইয়া আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব নেওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসাসহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে তৃণমূল নেতা কর্মীদের সাথে নিয়ে পরিশ্রম করে যাচ্ছেন। তাই এই কর্মী প্রিয় ও জননেতাকে জনপ্রতিনিধি হিসেবে দেখা আমাদের স্বপ্ন। আমরা তার বাবার অসমাপ্ত কাজগুলো তারই সুযোগ্য সন্তান সুমন ভূঁইয়াকে দিয়েই সমাপ্তি করতে চাই। তাই আগামীতে এই নেতাকে আমরা ইয়ারপুর ইউনিনের চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।
একান্ত এক সাক্ষাৎকারে এই প্রতিবেদককে সুমন আহমেদ ভূইয়া বলেন, আমি দল থেকে কিছু পাওয়ার আশায় রাজনীতি করি না। আমি বঙ্গবন্ধুর রাজনৈতিক আদর্শকে ভালোবেসে রাজনীতিতে যোগ দিয়েছি। আমি দলকে যেমন ভালোবাসি তেমনি তৃণমূল নেতা কর্মীরাও আমাকে ভালোবাসে। নেতাকর্মীদের ইচ্ছায় আমি জনপ্রতিনিধি হিসেবে তাদের এই স্বপ্নকে স্বার্থক করতে বাবার অসমাপ্ত কাজগুলো করতেই নির্বাচন করবো।
এ সময় তিনি আরও বলেন, এলাকার সন্ত্রাসী, চাঁদাবাজী ও মাদক ব্যবসা সহ সকল ধরনের অপরাধ নির্মূল করতে ইউপি সদস্য, নেতাকর্মীসহ এলাকাবাসীকে সাথে নিয়ে কাজ করে যাবো। এছাড়াও সমাজের সাধারণ মানুষের মৌলিক সমস্যাগুলো নিরসনে সকলকে সাথে নিয়ে কাজ করবো ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যতদিন চান আমি ততদিন রাজনীতি করে যাবো। উনার হাতকে শক্তিশালী করতে সাভার উপজেলাসহ শিল্পাঞ্চল আশুলিয়ার ইয়ারপুরকে একটি স্বচ্ছ সুন্দর মডেল ইউনিয়ন হিসেবে রুপান্তরিত করার লক্ষে কাজ করে যাবো।
মনোনয়ন বোর্ডকে ভুল বুঝিয়ে,অর্থাৎ মুছাকে সৈয়দ আহমেদ মাস্টারের ছেলে পরিচয় দিয়ে স্হানীয় আওয়ামী লীগের নীতিনির্ধারণী ব্যক্তিবর্গ আমাকে ঠকিয়ে তাকে মনোনয়ন দিতে সাহায্য করেছে। তবে আমি তাদেরকে বলতে চাই, ষড়যন্ত্র করে, সত্যকে চাপা দিয়ে জনগণ থেকে আমাকে বিচ্ছিন্ন করা যাবেনা।জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয়ে, আমি আপনাদের মুখোশ উন্মোচন করবো ইনশাআল্লাহ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস আজ

নতুন করে কৃষি বিপ্লব ঘটবে: কৃষিমন্ত্রী

বাফুফের দুর্নীতি নিয়ে অনুসন্ধান চলবে

অসাম্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন : সুজিত রায় নন্দী

কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্যসেবা বাংলাদেশের মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়া হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী

বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের ৫৪ তম সীমান্ত সম্মেলন

দক্ষিন কেরাণীগঞ্জ থেকে গাঁজা ও ফেনাসিডিলসহ ২ জন গ্রেফতার

বৃহস্পতিবার একশনএইড বাংলাদেশের রেজিলিয়েন্স ও সংস্কৃতি বিষয়ক দুই দিনব্যাপী উৎসব হচ্ছে

দক্ষিণ কেরানীগঞ্জে ২৭ আইপিএল জুয়াড়ি গ্রেফতার

ভোলায় উন্নয়ন কাজ পরিদর্শন ও কর্মকর্তাদের সাথে মতবিনিময় করলেন মৎস্য ও প্রাণিসম্পদ সচিব

ব্রেকিং নিউজ :