300X70
সোমবার , ২৮ নভেম্বর ২০২২ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাবা ও মেয়ের আলাদা রাজনীতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৮, ২০২২ ২:০১ পূর্বাহ্ণ

  • বাবা বিএনপি নেতা, মেয়ে ছাত্রলীগ নেত্রী

বাউফল প্রতিনিধি : পটুয়াখালীর বাউফল উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ও দাশপাড়া ইউনিয়ন বিএনপি’র সাবেক সভাপতি মোঃ আব্দুল খালেকের কন্যা ফারজানা আক্তার নিপা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। ছাত্রলীগের পদ-পদবী ব্যবহার করে ভোগ করছেন সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা। এনিয়ে বাউফলে চলছে ব্যাপক আলোচনা সামালোচনা।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৯ সালের মে মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে ফারজানা আক্তার নিপাকে সহ-সভাপতি করা হয়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১২-১৩ শিক্ষা বর্ষের শিক্ষার্থী ছিলেন।

বর্তমানে তিনি বিবাহিত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চমান সহকারী হিসাবে চাকরী করছেন। একজন ছাত্রলীগ নেত্রী হওয়ার খুব সহজে তিনি চাকরীটি পেয়ে যান। এছাড়াও ওই নেত্রী তাঁর মায়ের অসুস্থ্যতাকে পুঁজি করে অনুদানের নামে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়।

অন্যদিকে ওই ছাত্রলীগ নেত্রীর পিতা আব্দুল খালেক বর্তমানে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি একসময় দাশপাড়া ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলেন।

এ বিষয়ে বাউফল উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য মোঃ আব্দুল খালেক বলেন, ‘‘ আমি আগে বিএনপি করতাম এখন রাজনীতির সাথে জড়িত না। একটা এনজিও পরিচালনা করছি। আমার মেয়ে নিপা ভার্সিটিতে ভর্তি হয়েই ছাত্রলীগে যুক্ত হয়। বর্তমানে তিনি প্রজাতন্ত্রের কর্মচারী। ’’

এ ব্যাপারে ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি ফারজানা আক্তার নিপা’র মোবাইল ফোনে কল দেয়া হলে তা বন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে বাউফল উপজেলা ছাত্রলীগের এক শীর্ষ নেতা বলেন, ‘‘আব্দুল খালেক দীর্ঘদিন থেকে বিএনপি’র রাজনীতি করছেন। তার মেয়ে নিপা কিভাবে দেশের শ্রেষ্ঠ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগে এতো বড় পদ পেলো বিষয়টি আমাদের জানা নেই। কমিটি ঘোষণার আগে স্থানীয় ছাত্রলীগের নেতাদের থেকে খোঁজখবর নিলে এমন ঘটনা হতো না।’’

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হোসেইন সাদ্দামের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, ‘‘নিপা বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকুরি করছেন।’’ ফারজানা আক্তার নিপা’র বাবার বিএনপির রাজনীতির সাথে জড়িত। এছাড়া একজন বিবাহিত নারী কিভাবে ছাত্রলীগ নেত্রী হন এ প্রশ্ন করা হলে তিনি কোন জবাব না দিয়েই ফোন কেটে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অংশীজনদের সাথে সেবা প্রদান প্রতিশ্রুতি বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

১০ হাজারেরও বেশি নেতাকর্মী নিয়ে আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ অনুষ্ঠানে এমপি খসরু

সারাদেশে মার্কেট-দোকান বন্ধ থাকবে আজ

ভূমিসংক্রান্ত ফি অনলাইনে পরিশোধের সুবিধা সম্বলিত সিস্টেম স্থাপনে সমঝোতা স্মারক স্বাক্ষর

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড পূর্বপরিকল্পিত ও ষড়যন্ত্রমূলক : আইনমন্ত্রী

শপথ নিলেন আওয়ামী লীগের নবনির্বাচিত সংসদ সদস্যরা

পুলিশের ওপর হামলার অভিযোগে যুবদল নেতাসহ গ্রেপ্তার ৬

কৃষকদের জন্য আবহাওয়া পূর্বাভাস তথ্য বোর্ড কাজে আসছে না

পঞ্চম দফায় ভোট: অপ্রীতিকর ঘটনা এড়াতে উত্তরবঙ্গের বিভিন্ন যায়গায় চেকিং

ঠাকুরগাঁওয়ে যত্রতত্র গড়ে উঠছে করাতকল!