300X70
বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিআইবিএম-এ ব্র্যাক ব্যাংকের ক্যারিয়ারটক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২০, ২০২৪ ১২:৫৭ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : শিক্ষার্থীদের ক্যারিয়ার পরিকল্পনা এবং চাকরির বাজার সম্পর্কে ধারণা দিতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (বিআইবিএম)-এএকটি ক্যারিয়ারটকসম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক।

ক্যারিয়ারটকব্র্যাক ব্যাংকের একটি বৃহত্তর উদ্যোগের অংশ, যেটির অধীনে ব্র্যাক ব্যাংক বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার নিয়ে অংশগ্রহণমূলক কনসালটেশন সেশন আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের জব মার্কেটের প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন ক্যারিয়ার সহায়ক দিকনির্দেশনা দিয়ে থাকে।

আট হাজারেরও বেশি কর্মী নিয়ে বাংলাদেশের ব্যাংকিং খাতে শীর্ষ নিয়োগকারী বেসরকারি বাণিজ্যিক ব্যাংক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটি দেশসেরা মেধাবীদের নিয়োগদানের মাধ্যমে তাঁদের দক্ষতা বৃদ্ধিতে এবং কর্মজীবনে সমৃদ্ধিতে সহায়তা করে থাকে।

১৬ মে ২০২৪ মিরপুরে বিআইবিএম- এর অডিটোরিয়ামে আয়োজিত এই ক্যারিয়ারটক সেশনেকথা বলেন ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড চিফ রিস্ক অফিসার আহমেদ রশীদ জয়, হেড অব হিউম্যান রিসোর্সেসআখতারউদ্দিন মাহমুদএবং ব্র্যাক ব্যাংকের হেড অব ট্যালেন্ট অ্যাকুইজিশন অ্যান্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং রিশাদ হোসেন।

আহমেদ রশীদ জয় দেশের ব্যাংকিং সেক্টরে ব্র্যাক ব্যাংকের নেতৃত্বস্থানীয় ভূমিকার ওপর জোর দিয়ে বলেন, “ব্র্যাক ব্যাংক ইতিমধ্যেই বাংলাদেশের ব্যাংকিং খাতে নিজেদের শীর্ষ নিয়োগকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছে। প্রতিষ্ঠানেরসহকর্মীদের জন্য উপযুক্ত কর্মপরিবেশ সৃষ্টি এবং নৈতিকতা, স্বচ্ছতা, ব্র্যান্ড-ভ্যালু ও কর্পোরেট সুশাসনের জন্যব্র্যাকব্যাংক চাকরিপ্রত্যাশীদের প্রথম পছন্দ হয়ে উঠেছে।”

তিনি আরও বলেন, “ব্র্যাক ব্যাংক দেশসেরা মেধাবীদের নিয়োগদানের মাধ্যমেতাঁদের দক্ষতা বৃদ্ধি এবং কর্মজীবনে সমৃদ্ধিতেভূমিকা রাখে।এভাবেই আমাদের ব্যাংকটি দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রেখে চলেছে।”

আখতারউদ্দিন মাহমুদ কর্মীদের জন্য ব্র্যাক ব্যাংকে থাকা সুযোগ-সুবিধার বিষয়টি তুলে ধরে বলেন, “ব্র্যাক ব্যাংকে আমরা আমাদের প্রতিষ্ঠানটিকে শুধু একটি কর্মস্থল হিসেবেই দেখি না। এটি এমন একটি স্থান, যেখানে আমাদের প্রত্যেক সহকর্মীর সম্ভাবনাকে সঠিক মূল্যায়ন করা হয়।

এখানে প্রত্যেকের পেশাদার ও ব্যক্তিগত জীবনে উৎকর্ষ সাধনেও সমানভাবে সুযোগ দেওয়া হয়। আমরাআমাদের প্রতিষ্ঠানে অন্তর্ভুক্তি, শেখারমানসিকতা এবং প্রফেশনাল ডেভেলপমেন্টের সংস্কৃতি গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।”

এই আয়োজনে বিআইবিএম-এর উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেনপ্রতিষ্ঠানটির ডিরেক্টর জেনারেল ড. মো. আখতারুজ্জামান,ডিএসবিএম- এরডিরেক্টরমো. নেহাল আহমেদ এবং প্রতিষ্ঠানটির অ্যাডমিন অ্যান্ড অ্যাকাউন্টসএবংবাংলাদেশব্যাংকেরডিরেক্টর মো. আবুল হাশেম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :