300X70
শনিবার , ১৬ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিএটি বাংলাদেশ চেয়ারম্যানের বইয়ের মোড়ক উন্মোচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৬, ২০২৩ ৯:০৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের আত্মজীবনীমূলক বই ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার গুলশান-১ এ অবস্থিত পুলিশ প্লাজা কনকর্ডে এ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য দেন বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব শেহজাদ মুনিম। এরপর বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বিভিন্ন পেশার বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সমাজের গণ্যমান্য ও শিল্পখাতের প্রথিতযশা ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

পরে বইটি সম্পর্কে নিজের অনুভূতি ব্যক্ত করেন গোলাম মইন উদ্দীন। তিনি বলেন, “বইটি প্রকাশ করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। দেখতে দেখতে বহুজাতিক কোম্পানিতে কাজ করার অনেকদিন হয়ে গেলো।

এই অভিজ্ঞতা সবার সাথে শেয়ার করবো বলে ভাবছিলাম। শেষ পর্যন্ত, এই বইটির মাধ্যমে আমার কর্ম ও ব্যক্তিজীবনের অনেক কথা আপনাদের সাথে বলা হলো। অনুষ্ঠানে আগত সকল অতিথিকে আমার পক্ষ থেকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা।”

উল্লেখ্য, ‘বহুজাতিক কোম্পানিতে ৫০ বছর’ বইটির ৩৫টি অধ্যায়ে বিএটি বাংলাদেশের চেয়ারম্যান গোলাম মইন উদ্দীনের জীবনের নানা দিক উঠে এসেছে।

বইটির পরতে পরতে ছড়িয়ে আছে মইন উদ্দীনের শৈশব-কৈশোর, কর্মজীবনের শুরু, চা-বাগানে কাজ করার নানান অভিজ্ঞতা, বিএটি বাংলাদেশে লেখকের বর্ণাঢ্য কর্মজীবন, তার সময়কালে বিএটি বাংলাদেশের বিভিন্ন এমডিদের কার্যক্রম, বিএটি বাংলাদেশের নেয়া নানারকম উদ্যোগ এবং কর্মীদের জন্য দিক-নির্দেশনাসহ ব্যক্তিজীবনের বিভিন্ন দিক ।

লেখক আত্মজীবনীমূলক এই বইটি উৎসর্গ করেছেন তাঁর বন্ধুবান্ধব, ৫০ বছরের পেশা জীবনের সহকর্মী, শ্রমিক-কর্মচারী, বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের কৃষক ও সাধারণ জনগণকে। ৮০০ টাকা গায়ের মূল্যের বইটির প্রচ্ছদ এঁকেছেন লিটন হালদার। বইটি প্রকাশ করেছে জাগৃতি প্রকাশনী ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :