300X70
বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিড়ি শ্রমিক ফেডারেশনের নতুন সভাপতি আমিন, সম্পাদক হারিক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১১:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে। মো. আমিন উদ্দিনকে (বিএসসি) সভাপতি এবং মো. হারিক হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট এই কার্যকরী কমিটি গঠন করা হয়। মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি হোটেলে এ কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি মো. নাজিম উদ্দিন, মো. লুৎফর রহমান, মো. আনোয়ার হোসেন, শ্রী প্রণব দেবনাথ, মো. জামিল আক্তার ও মো. আব্দুল হালিম হাওলাদার, যুগ্ম সম্পাদক মো. আব্দুল গফুর ও আব্দুর রশিদ হাওলাদার, সহকারী সম্পাদক আলহাজ্ব লুৎফর রহমান (ঠান্ডা), মো. রফিকুল ইসলাম, শ্রী লক্ষণ দাস ও আবুল হাসনাত লাবলু, সাংগঠনিক সম্পাদক মো. শামীম ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, অর্থ বিষয়ক সম্পাদক উৎসবা আনন্দ রায়, সহ অর্থ বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. আতাউর রহমান, সহ: দপ্তর সম্পাদক মো. আকমল হোসেন, প্রচার সম্পাদক সোহেল মাহমুদ, সহ প্রচার সম্পাদক মো. আসলাম শেখ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. আরিফুল ইসলাম সাগর, সমাজকল্যাণ ও ক্রিড়া সম্পাদক মো. শাহদাৎ হোসেন বিধান, আন্তর্জাতিক সম্পাদক মো. মোবারক হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মোসা. রাণী খাতুন, সহ মহিলা বিষয়ক সম্পাদক মোসা. মায়া বেগম।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন মো. ছালামত উল্লাহ, মো. সাদ আলী, মোঃ জসিম উদ্দিন, লুৎফর রহমান, বাদশা তালুকদার, মো. আব্দুল খালেক, মো. মজিবর সিকদার, মো. কামাল সরদার, শওকত হোসেন (সৌরভ), মো. চাঁন মিয়া, মো. আবু নওশেদ, মো. সেলিম হোসেন, মো. দুলাল শেখ, মোসা. চামেলী খাতুন, মোসা. সাহার ভানু, মো. রহমত আলী, মো. আব্দুল আজিজ, হায়দার আলী, আবুল কালাম, মো. সাকাওয়াত হোসেন, মুজাফ্ফর রহমান, মো. রাশেদুল ইসলাম, সুমন সাহা ও জীবন সাহা।

এছাড়া বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন আলী সাদাত খান মজলিশ ও লোকমান হাকিম।

এর আগে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এমকে বাঙ্গালী ও সাধারন সম্পাদক আব্দুর রহমানের মৃত্যুতে দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের যুগ্ম সম্পাদক হারিক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি।

দোয়া অনুষ্ঠানে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের বিভিন্ন পর্যায়ের নেতারা মরহুম এমকে বাঙ্গালী ও মরহুম আব্দুর রহমানের স্মৃতিচারন করেন।

তারা বলেন, এম কে বাঙ্গালী ও আব্দুর রহমান আজীবন বাংলাদেশের বিড়ি শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। নিষ্ঠা ও সততার সাথে তারা আজীবন শ্রমিকদের পাশে থেকেছেন। তাদের মৃত্যুতে বাংলাদেশের বিড়ি শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিকদের অধিকার আদায়ে তাদের নীতি ও আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত

ব্র্যাক ব্যাংক ও গ্লোবাললিংকার চালু করতে যাচ্ছে বাংলাদেশের প্রথম এসএমই নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম

চাঁপাইনবাগঞ্জের নির্মাণাধীন প্রধানমন্ত্রীর উপহারের বাড়ী পরিদর্শন করলেন ডিসি

বেপজা অর্থনৈতিক অঞ্চলে ২৫ লাখ মার্কিন ডলার বিনিয়োগ করবে বাংলাদেশি প্রতিষ্ঠান

রোহিঙ্গা প্রত্যাবাসন ও বৈশ্বিক অভিবাসন চ্যালেঞ্জ মোকাবিলায় আইওএম কার্যকর ভূমিকা রাখবে

ইরানে ৫.৬ মাত্রার ভূমিকম্প

কক্সবাজারের সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্টের সেই ৫২ স্থাপনা উচ্ছেদ

পূর্ণ করোনা টিকার সনদ লাগবে ওমরাহ করতে: সৌদি

জাতীয় বীমা দিবস কাপ গলফ টুর্ণামেন্ট অনুষ্ঠিত

রমজানের পবিত্রতাও নষ্ট করতে চায় বিএনপি : তথ্যমন্ত্রী