300X70
মঙ্গলবার , ২৩ জানুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদেশি পর্যটক বৃদ্ধির জন্য দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে : বিমান ও পর্যটন মন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২৪ ৮:২৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, দেশে বিদেশি পর্যটকের সংখ্যা বৃদ্ধি করার জন্য দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আজ রাজধানীর আগারগাঁওয়ে পর্যটন ভবনে অবস্থিত বাংলাদেশ টুরিজম বোর্ড ও পর্যটন কর্পোরেশন পরিদর্শনকালে কর্মকর্তাদের সাথে বৈঠকে তিনি এ কথা বলেন। পরিদর্শনকালে মন্ত্রনালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়নের কারণে দেশে অভ্যন্তরীণ পর্যটকের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এটি আনন্দের কথা। এখন আমাদেরকে বিদেশি পর্যটকের সংখ্যা বৃদ্ধির বিষয়ে মনোযোগ দিতে হবে। বিদেশি পর্যটকেরা যেন বাংলাদেশের পর্যটন আকর্ষণ সম্পর্কে জানতে পারে সেজন্য উদ্ভাবনী প্রচার কৌশল কাজে লাগাতে হবে।

মন্ত্রী বলেন, বিদেশি পর্যটকদের জন্য ভিসা সহজীকরণ, তাদের দ্রুততম সময়ে ভিসা প্রদান, অন এরাইভাল ভিসার আওতা বৃদ্ধি নিয়ে স্বরাস্ট্র মন্ত্রনালয়ের সাথে আলোচনা করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও, তাদের জন্য এয়ারপোর্টে বিশেষ সার্ভিস চালু করণ ও দক্ষ ট্যুর গাইড তৈরির বিষয়েও মন্ত্রী গুরুত্ব আরোপ করেন।

ফারুক খান বলেন, বাংলাদেশের পর্যটনের অপার সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে পর্যটন খাতের বিদ্যমান সমস্যা চিহ্নিত করে তার সমাধানে দ্রুত উদ্যোগ গ্রহণ করা হবে। আমাদের পর্যটনে বেসরকারি খাত ও ট্যুর অপারেটরগণ গুরুত্বপূর্ণ অংশীজন। পর্যটনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাদের সাথে সমন্বয় বৃদ্ধি সাপেক্ষে তাদের সর্বপ্রকার সহযোগিতা প্রদান করা হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন “স্মার্ট বাংলাদেশ” বাস্তবায়নে পর্যটন খাতে কর্মরত সবাইকে চিন্তা-ভাবনা ও কাজে স্মার্ট হতে হবে। সবাই মিলে আন্তরিক ভাবে কাজ করলে পর্যটন শিল্পের উন্নয়ন হবেই। এ শিল্পে ইতিবাচক পরিবর্তন আসবেই।

মন্ত্রী বলেন, আমাদের সংস্কৃতিকে ঠিক রেখেই বিদেশি পর্যটকদের কাছে দেশের পর্যটন আকর্ষণকে সঠিকভাবে তুলে ধরতে হবে। আমাদের পর্যটন গন্তব্যগুলো জনপ্রিয় করে তুলতে হবে। পাশাপাশি ইকো ট্যুরিজম, অ্যাডভেঞ্চার ট্যুরিজম ও কালিনারি ট্যুরিজমের উপর গুরুত্ব দিতে হবে। পর্যটন কর্পোরেশনের সকল স্থাপনা আরো বেশি লাভজনক করার জন্য সেবার মান বৃদ্ধির পাশাপাশি নতুন নতুন সেবা চালু করতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ

এবার বিলাসবহুল একটি গাড়ি কিনলেন পবন কল‌্যাণ

নোমানী ডিআরইউ’র সভাপতি, সোহেল সম্পাদক

দেশের কল্যাণের জন্য তিনি জীবন উৎসর্গ করেছিলেন : প্রধানমন্ত্রী

দেশের দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য নির্মিত বিশেষ শহীদ মিনার

ছয় ধাপ এগিয়ে সারাবিশ্বে নবম মূল্যবান ব্র্যান্ড হুয়াওয়ে

জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে সেপ্টেম্বর থেকেই এইচপিভি টিকাদান ক্যাম্পেইন শুরু হবে : স্বাস্থ্যমন্ত্রী

খালেদা জিয়ার থাকার কথা কারাগারে : তথ্যমন্ত্রী

ওয়েবসাইট ও লোগো তৈরির লক্ষ্যে সভা অনুষ্ঠিত

অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনা সমুন্নত রাখতে ধর্মীয় নেতৃবৃন্দকে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে : ধর্ম প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :