300X70
সোমবার , ২৪ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিদ্যুৎ সেবা ডিজিটালাইজেশনে বাংলালিংক ও পিডিবির চুক্তি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৪, ২০২৪ ৯:৪৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : দেশের অন্যতম উদ্ভাবনী ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, স্মার্ট প্রিপেইড মিটারিং সিস্টেম বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড(বিপিডিবি)-এর সাথে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর করেছে। এক্ষেত্রে ব্যবহার করা হবে দেশের সবচেয়ে দ্রুতগতির বাংলালিংক ফোর-জি নেটওয়ার্ক সুবিধা।  ওকলা® স্বীকৃত দেশের সবচেয়ে দ্রুতগতির ফোর-জি ইন্টারনেট সংযোগই এই চুক্তির মূল চালিকাশক্তি হিসেবে কাজ করবে।

এই উদ্যোগটি প্রযুক্তিগতভাবে উন্নত ও বাংলাদেশ সরকার ঘোষিত স্মার্ট  বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নে সহায়ক ভুমিকা পালন করবে। বাংলালিংক-এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর, রুবাইয়াত এ তানজিম ও বিপিডিবি-এর জেনারেল ম্যানেজার, কমার্শিয়াল অপারেশন, মো. মফিজুল ইসলাম সম্প্রতি বিপিডিবি-এর  ঢাকা হেড অফিস, বিদ্যুৎ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সম্প্রতি এই  চুক্তিতে স্বাক্ষর করেন।

বিপিডিবি-এর জেনারেল ম্যানেজার, কমার্শিয়াল অপারেশন, মো. মফিজুল ইসলাম বলেন,  “বাংলালিংক-এর সাথে আমাদের যৌথ উদ্যোগের ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। বিপিডিবি বর্তমানে এর চারটি বিতরণ অঞ্চলে (চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ) স্মার্ট প্রিপেইড মিটারিং সিস্টেম বাস্তবায়নে কাজ করছে। এই উদ্যোগের সাফল্যের জন্য শক্তিশালী ও নিরাপদ যোগাযোগ অবকাঠামো নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেজন্য এনক্রিপ্টেড ও নিরবচ্ছিন্ন সংযোগ নিশ্চিত করতে নির্ভরযোগ্য যোগাযোগ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে একযোগে কাজ করা জরুরী, যা আমাদের স্মার্ট প্রিপেইড মিটারিং সিস্টেমের নির্বিঘ্ন অপারেশন ও সাফল্য নিশ্চিত করতে সহায়ক হবে।

সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রার সাথে সামঞ্জস্য রেখে ২০২৬ সালের মধ্যে শতভাগ প্রিপেইড মিটারিং স্থাপনের এর লক্ষ্য অর্জনে আমরা নিরিলসভাবে কাজ করছি। এই চুক্তির লক্ষ্য হল, বাংলালিংক-এর ফোর-জি ইন্টারনেট ও উদ্ভাবনী ডিজিটাল সেবা ব্যবহার করে আমাদের স্মার্ট মিটারিং সিস্টেমকে আরও উন্নত করা। এটি আমাদের অপারেশনাল দক্ষতায় যথেষ্ট উন্নতি ঘটাবে বলে আমরা আশাবাদী।” বাংলালিংক-এর এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর, রুবাইয়াত এ তানজিম বলেন, “বাংলালিংক-এ আমাদের লক্ষ্য হল, গ্রাহকদের অত্যাধুনিক ডিজিটাল সমাধানের মাধ্যমে নিরবচ্ছিন্ন ও সহজে সুবিধা প্রদান করা। সাম্প্রতিক সময়ে দেশের শীর্ষ ডিজিটাল অপারেটর হিসেব আমরা আমাদের নেটওয়ার্ক কভারেজের ব্যাপক বিস্তার ঘটিয়েছি।

সবচেয়ে দ্রুতগতির ফোর-জি ইন্টারনেটের মাধ্যমে সারা দেশে বিদ্যুৎ সেবা ডিজিটালাইজেশন কার্যক্রমে যুক্ত হওয়ার মাধ্যমে বাংলালিংক-এর ডিজিটাল পোর্টফোলিও আরও সমৃদ্ধ হল। একটি কার্যকরী ডিজিটাল ইকোসিস্টেম তৈরি করে এই যৌথ উদ্যোগ ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য বাস্তবায়নে সহায়তা করবে।”

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিপিডিবির পরিচালক মৃগাঙ্ক মোহন পাল, বিপিডিবির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: সোহেল হোসেন সিরাজী, বাংলালিংক-এর হেড অফ স্ট্র্যাটেজিক বিজনেস, এন্টারপ্রাইজ বিজনেস, এস এম শামসুর রহমান, বাংলালিংক-এর কর্পোরেট একাউন্ট ম্যানেজার, এন্টারপ্রাইজ বিজনেস সোয়াদ আজাদ ও শাহ মোহাম্মদ বদিউর রহমানসহ দুই প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাগণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডাইনার্স ক্লাব ইন্টারন্যাশনাল® কার্ডস ও ডিসকভার® কার্ডস দিয়ে পেমেন্ট করা যাবে ব্র্যাক ব্যাংকে

অনুপ্রবেশকারী ঠেকাতে টেকনাফ সীমান্তে নিশ্ছিদ্র নিরাপত্তায় কোস্ট গার্ড

রাশিয়ার বিরুদ্ধে আরও নিষেধাজ্ঞার পথে যুক্তরাষ্ট্র

গোপালগঞ্জ সদর থানায় বিনা পয়সায় আইনী সহায়তা দিচ্ছেন ওসি মনিরুল ইসলাম

সাংবাদিকদের ওপর বিধি-নিষেধ আরোপে তথ্য প্রাপ্তির অধিকার সঙ্কুচিত হয়ে যাচ্ছে : ডিইউজে

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ৩৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

জনতা ব্যাংকে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

১০-১০ অনলাইন শপিং উৎসবে বিকাশের ১০% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

ইসলামী ব্যাংকের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :