300X70
সোমবার , ২৭ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বিমান বাহিনী একাডেমিতে ওসমানী গোল্ড মেডেল প্রদান অনুষ্ঠান-২০২৪

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৭, ২০২৪ ১২:৫৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : বিএসসি (অনার্স) ইন (অ্যারোনটিক্স) এবং বিবিএ প্রোগ্রামে শিক্ষা বিষয়ে বিশেষ পারদর্শিতার জন্য ৭৫, ৭৬, ৭৭, ৭৮, ৭৯ এবং ৮০ নম্বর বাফা কোর্সের কর্মকর্তাদের মাঝে ওসমানী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠান ২৬ মে ২০২৪ তারিখে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি, যশোর এ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মানিত বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি। তিনি ওসমানী স্বর্ণপদক প্রাপ্তদের মাঝে সনদপত্র ও পদক বিতরণ করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শুরু করেন এবং বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দেশের অভ্যন্তরে আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বিশ্বশান্তি রক্ষা, দূর্যোগ ব্যবস্থাপনা, পাহাড়ি এলাকায় বীজ বপন এবং বিশে^র বিভিন্ন দেশে মানবিক সহায়তা প্রেরণে বাংলাদেশ বিমান বাহিনীর অবদানের ভ‚য়সী প্রসংশা করেন। প্রধান অতিথি ছয়টি কোর্সের সেরাদের সম্মানজনক ওসমানী স্বর্ণপদক অর্জনের জন্য অভিনন্দন জানান।

তিনি বলেন যে, একাডেমিক বিষয়ে কৃতিত্ব ও দক্ষতা জ্ঞানের এমন একটি দৃঢ় ভিত্তি যা পেশাদারী সাফল্য ও অপারেশনাল দক্ষতা অর্জনে সহায়তা করে। একজন কর্মকর্তার ভবিষ্যৎ কর্মজীবনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিই সেই প্রশিক্ষণ প্রতিষ্ঠান, যা প্রশিক্ষণ ও জ্ঞানার্জনের দৃঢ় ভিত্তি নির্মাণ করে । আর বিমান বাহিনীর যুদ্ধ কৌশল বিষয়ে দক্ষতা অর্জনে প্রশিক্ষণ ও জ্ঞানার্জনের কোনো বিকল্প নেই।

প্রধান অতিথি বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির প্রশিক্ষণার্থীদের যথাযথ শিক্ষা নিশ্চিত করার জন্য বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর সুসংগঠিত এবং পরিকল্পিত প্রশিক্ষণ পাঠ্যক্রমের ভ‚য়সী প্রশংসা করেন।

তিনি তরুণ কর্মকর্তাদের সবার সামনে নিজেকে আদর্শ হিসাবে দাঁড় করাতে এবং যে কোন ঝুঁকিপূর্ণ দায়িত্ব নিতে সদা প্রস্তুত থাকার পরামর্শ দেন। পরিশেষে, এই কৃতিত্বের জন্য তিনি বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর এয়ার অধিনায়ক, বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির কমান্ড্যান্ট, প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী কর্মকর্তা, অত্র ঘাঁটি এবং বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির সকল সদস্যকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ^বিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান এর ঘাঁটি অধিনায়ক, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় এর ভাইস চ্যান্সেলর, বিমান বাহিনী একাডেমি এর কমান্ড্যান্ট এবং বিমান সদর ও অত্র ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নারায়ণগঞ্জ মনোনয়ন ফরম কিনলেন কাউন্সিলর প্রার্থী বিল্লাল হোসেন

হোস্টেলে ৬০ ছাত্রীর গোসলের ভিডিও ভাইরাল, বিক্ষোভে উত্তাল বিশ্ববিদ্যালয়

পূবাইল জোনের বিভিন্ন সড়ক পরিদর্শন করলেন গাজীপুরের মেয়র কিরণ

গুনগতমান সম্পন্ন প্রাথমিক শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুনকে ঢাকা রেঞ্জ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা 

প্রিমিয়ার ব্যাংকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র “চিরঞ্জীব মুজিব” প্রদর্শন

এবার ঈদ উপলক্ষে ওয়ালটন নিয়ে এলো 6A9 মডেলের স্মার্ট ফ্রিজ

বঙ্গবন্ধু সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের নেতা : এনামুল হক শামীম

কৃষকের ধান কেটে দিল টঙ্গী ছাত্রলীগের সম্পাদক মশিউর রহমান বাবু

আলমবাগ ষ্টীল মিলসসহ ১৩ প্রতিষ্ঠানকে ৩৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

ব্রেকিং নিউজ :