300X70
সোমবার , ১১ মার্চ ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেজা’র ওয়ান-স্টপ সার্ভিস সেন্টারে ব্র্যাক ব্যাংকের ফ্রন্ট ডেস্ক চালু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১১, ২০২৪ ১২:৫১ পূর্বাহ্ণ

বিনিয়োগকারীদের ব্যাংকিং সেবা দিতে উভয় প্রতিষ্ঠানের মধ্যে পেমেন্ট গেটওয়ে চুক্তিও স্বাক্ষরিত
বাঙলা প্রতিদিন ডেস্ক : অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগকারীদের বিশেষায়িত ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) সেন্টারে একটি ডেডিকেটেড ফ্রন্ট ডেস্ক স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

৭ মার্চ বেজার নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সেক্রেটারি) শেখ ইউসুফ হারুন এবং ব্র্যাক ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড সিইও তারেক রেফাত উল্লাহ খান ঢাকায় বেজার প্রধান কার্যালয়ে এই সার্ভিস ডেস্কের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এছাড়াও বিনিয়োগকারীদের ইজারা ফি, সরকারি অনুমতি এবং অনাপত্তিপত্রসহ বিভিন্ন ফি ডিজিটালি প্রদানের জন্য বেজা’র সাথে একটি পেমেন্ট গেটওয়ে চুক্তিও স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক। এই বিশেষায়িত পেমেন্ট গেটওয়ে চুক্তির ফলে বিনিয়োগকারীরা ব্র্যাক ব্যাংকের দ্রুত প্রসেসিং টাইম-সম্পন্ন অত্যাধুনিক অনলাইন মার্চেন্ট সার্ভিস পোর্টাল ব্যবহারের মাধ্যমে ভিসা এবং মাস্টারকার্ড- এ নির্বিঘ্ন ডিজিটাল ট্রানজ্যাকশন সুবিধা উপভোগ করতে পারবেন।

এ সময় অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং এ.কে.এম ফয়সাল হালিম, হেড অব মার্চেন্ট অ্যাকোয়্যারিং খায়রুদ্দিন আহমেদ, ট্রানজ্যাকশন ব্যাংকিংয়ের উইনিট হেড আরিফ চৌধুরীসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বেজা ওএসএস সেন্টার হলো একটি সিঙ্গেল উইন্ডো, যা বিনিয়োগকারীদের বিস্তারিত ব্যবসায়িক তথ্য এবং লাইসেন্সিং সেবা প্রদান করে থাকে। এর ফলে বিনিয়োগকারীদের ব্যবসায়িক খরচ এবং লিড টাইম হ্রাস পায়। একক সেবার আওতায় এটি বিনিয়োগকারীদের নিয়ন্ত্রক সংস্থা থেকে প্রয়োজনীয় অনুমতিপত্র, লাইসেন্স, অনুমোদন এবং অনাপত্তিপত্র (এনওসি) পেতে সহায়তা করে।

ওএসএস সেন্টারে এই ফ্রন্ট ডেস্ক স্থাপনের মাধ্যমে বিনিয়োগকারীদের প্রয়োজনীয় পরামর্শ এবং ব্যাংকিং সেবা দেওয়ার লক্ষ্যে এখানে একটি নিবেদিত টিম রাখবে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক এবং বেজার মধ্যে সম্পাদিত এই চুক্তি বাংলাদেশে ব্যবসায় সহজীকরণে ভূমিকা রাখবে। বেজা কর্তৃক পরিচালিত অর্থনৈতিক অঞ্চলে কারখানা স্থাপনে উদ্যোক্তাদের জন্য ব্যাংকিং সেবা সহজতর করার লক্ষ্যে বেজা ‘র সাথে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে ব্র্যাক ব্যাংক।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :