300X70
সোমবার , ৮ জুলাই ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বেপজা পরিদর্শন করল চীনা টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেল ইন্ডাস্ট্রির প্রতিনিধিদল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৮, ২০২৪ ১:১৪ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : চীনা সিটিইএক্সআইসি কর্পোরেশনের চেয়ারম্যান হুয়াং লিয়ানশেং এর নেতৃত্বে চীনা টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেল ইন্ডাস্ট্রি এর উচ্চ পর্যায়ের ১৫ সদস্যের একটি প্রতিনিধিদল রোববার (৭ জুলাই) ঢাকাস্থ বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)-এর নির্বাহী অফিস পরিদর্শন করেন।

প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, বিএসপি, এনডিসি, পিএসসি বাংলাদেশে ইপিজেডের সূচনা ও কার্যক্রম সম্পর্কে তাদেরকে অবহিত করেন। তিনি বলেন, ৪৩ বছর পূর্বে কার্যক্রম শুরু করে অদ্যাবধি বেপজা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

নির্বাহী চেয়ারম্যান বলেন, বাংলাদেশ ২০৩১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ হওয়ার লক্ষ্যে এগিয়ে চলেছে। এই লক্ষ্য অর্জনের অন্যতম মাধ্যম হলো উৎপাদন খাতে প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগ আনয়ন, তিনি যোগ করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান বলেন, “পর্যাপ্ত এবং সস্তা শ্রমশক্তির সহজলভ্যতার কারণে তৈরি পোশাক শিল্প আমাদের উৎপাদন খাতে আধিপত্য বিস্তার করে থাকলেও আমরা ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স পণ্য, গাড়ীর যন্ত্রাংশ, তথ্য প্রযুক্তি পণ্য, মেশিনারি পার্টসের মতো বৈচিত্র্যময় খাতে আরো বিনিয়োগকে উৎসাহিত করছি।” পোশাক ও টেক্সটাইল ছাড়াও এসব বৈচিত্রময় খাতে বিনিয়োগের জন্য তিনি চীনা প্রতিনিধিদলকে আহবান জানান।

মি. হুয়াং লিয়ানশেং বেপজাকে ধন্যবাদ জানান এবং বেপজার সাথে সহযোগিতা জোরদার করাসহ টেক্সটাইল এবং পোশাক শিল্পে বিনিয়োগ বাড়ানোর সম্ভাব্য ক্ষেত্র অন্বেষণ করার আশা প্রকাশ করেন।

বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ আশরাফুল কবীর বলেন, বেপজা বাংলাদেশের একটি অগ্রগামী বিনিয়োগ উন্নয়নমূলক সংস্থা। ৪৪ বছর ধরে পেশাদারিত্ব, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে ইপিজেডসমূহে বিনিয়োগকারীগণকে সেবা প্রদান করে আসছে সংস্থাটি। তিনি চীনা বিনিয়োগকারীগণকে তাদের পরবর্তী বিনিয়োগ গন্তব্য হিসেবে ইপিজেডসমূহ এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের আহবান জানান।

নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন-অতিরিক্ত দায়িত্ব) ফজলুল হক মজুমদার পাওয়ারপয়েন্ট উপস্থাপনার মাধ্যমে বেপজার সার্বিক কার্যক্রম, পরিচালন পদ্ধতি এবং বেপজা কর্তৃক ইপিজেডের বিনিয়োগকারীদের প্রদেয় সুবিধাদি, প্রণোদনা বিষয়ে প্রতিনিধিদলকে অবহিত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জুলিও কুরি পদক ; বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আন্তর্জাতিক স্বীকৃতির ৫০ বছর পূর্তি

কমিউনিটি স্বাস্থ্যসেবায় উন্নয়নশীল দেশের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিসিইউতে খালেদার শারীরিক অবস্থা স্থিতিশীল

তাহের হত্যা: দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়েছেন মহিউদ্দিন ও জাহাঙ্গীর

ইউক্রেন সীমান্তে আরও এক লাখ সেনা মোতায়েন রাশিয়ার

পবিত্র রবিউস সানি মাস গণনা শুরু, ২৭ নভেম্বর ফাতেহা-ই-ইয়াজদাহম

প্রেমের টানে ৫৫ বছর দাদির সাথে ২০ বছরের নাতির বিয়ে

দেশের যেসব জায়গায় বৃষ্টির আভাস দিল আবহাওয়া অফিস

নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় নিহত ৩

ব্রেকিং নিউজ :