300X70
বৃহস্পতিবার , ৮ ফেব্রুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ইউনিভার্সিটিতে স্প্রিং ২০২৪ সেমিস্টারের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৮, ২০২৪ ১:০০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে স্প্রিং ২০২৪ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করেছে ব্র্যাক ইউনিভার্সিটি। ব্র্যাক ইউনিভার্সিটির সাথে নবীন শিক্ষার্থীদের অ্যাকাডেমিক যাত্রা, মূল্যবোধ, সুযোগ এবং স্বপ্নপূরণের দুর্দান্ত সূচনা উদযাপন করতেই এই ওরিয়েন্টেশন এর আয়োজন করা হয়।

ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় এই নবীন বরণ অনুষ্ঠান। সূচনা বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার ড. ডেভিড ডাউল্যান্ড।

বিশ্ববিদ্যালয়ের টেকসই সবুজ ক্যাম্পাসসহ বিদ্যমান সকল সুবিধার সবোর্চ্চটা গ্রহণ করতে শিক্ষার্থীদের আহবান জানান তিনি। সেই সাথে উদ্ভাবনী এই ক্যাম্পাসকে গবেষণা এবং উদ্ভাবনের কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন ড. ডাউল্যান্ড।

অনুষ্ঠানে ব্র্যাক ইউনিভার্সিটির অনন্য শিক্ষাদর্শন তুলে ধরেন স্কুল অফ জেনারেল এডুকেশনের ডিন ড. সামিয়া হক। তিনি বলেন, “ব্র্যাক ইউনিভার্সিটি শিক্ষার্থীদের জন্য একটি সামগ্রিক এবং লিবারেল আর্টস শিক্ষা অফার করে থাকে যা শ্রেণিকক্ষে নিয়মিত লেখাপড়ার পাশাপাশি ব্যবহারিক শিক্ষা এবং বৈশ্বিক অভিজ্ঞতার মিশ্রণে গড়া।”

ব্র্যাক ইউনিভার্সিটির প্রক্টর অফিসের বিভিন্ন সুবিধা সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রুবানা আহমেদ। অ্যাকাডেমিক এবং নন-অ্যাকাডেমিক বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা এবং একটি সহায়ক পরিবেশ সৃষ্টিতে নিজেদের প্রতিশ্রুতির ওপর গুরুত্বারোপ করেন তিনি।

অনুষ্ঠানে অফিস অফ কমিউনিকেশন্স এর ডিরেক্টর খায়রুল বাশারের সঞ্চালনায় একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয় যেখানে অ্যাকাডেমিয়া-ইন্ড্রাস্ট্রি এবং বিজনেস এর মধ্যে সম্পর্ক নিয়ে আলোচনা করেন আমন্ত্রিত অতিথিরা।

প্যানেল আলোচকদের মধ্যে ছিলেন মাইক্রোসফট বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার ইউসুপ ফারুক, জনপ্রিয় শেয়ার রাইডিং অ্যাপ পাঠাও এর প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ এবং ব্র্যাক ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অফ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর চেয়ারপারসন ড. সাদিয়া হামিদ কাজী।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন ব্র্যাক ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মাহবুব রহমান, পিএইচডি। তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় জ্ঞানচর্চার পাশাপাশি সমৃদ্ধি এবং শ্রেষ্ঠত্ব অর্জনেরও তীর্থভূমি।” তিনি ব্র্যাক ইউনিভার্সিটির সকল সুবিধা গ্রহণ করতে শিক্ষার্থীদের আহবান জানান। অনুষ্ঠানে অ্যাকাডেমিকসহ বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অর্জনের স্বীকৃতিস্বরূপ কয়েকজন শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

মনোজ্ঞ কনসার্টের আয়োজনের মধ্য দিয়ে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠান শেষ হয়। ওরিয়েন্টেশন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্র্যাক ইউনিভার্সিটির স্টুডেন্ট লাইফ এর জয়েন্ট ডিরেক্টর তাহসিনা রহমান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক অমিত হাবিবের মৃত্যুতে ডিইউজের শোক

বাংলাদেশসহ বিশ্বের ১৯টি দেশে কার্যক্রম শুরু করলো ডিবিএস ব্যাংক

শার্ক ট্যাংক বাংলাদেশের প্রথম সিজনে অংশগ্রহণের আবেদন ৩০ জানুয়ারী পযর্ন্ত

বাহাত্তরের সংবিধান জাতির অসাধারণ সম্পদ : টেলিযোগাযোগ মন্ত্রী

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতার সমাধিতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের শ্রদ্ধা

নির্বাচনবিরোধী ষড়যন্ত্র মোকাবিলা করে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে ভারত পাশে ছিলো : পররাষ্ট্রমন্ত্রী

পঞ্চগড়ের ঘটনা সারাদেশে বিএনপির বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারার অংশ : তথ্যমন্ত্রী

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কি.মি. যানজট

জেন্ডার বৈষম্য নিরসনে দেশে বৈপ্লবিক পরিবর্তন এসেছে : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :