300X70
বুধবার , ২৬ জুন ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ব্যাংকের গ্রুমিং প্রোগ্রাম ‘উদ্যোক্তা ১০১’-এর ট্রেইনিং নিল ৩৩ নারী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : নারী উদ্যোক্তা এক্সেলেরেটর প্রোগ্রাম ‘উদ্যোক্তা ১০১’-এর চতুর্থ ব্যাচের ট্রেইনিং সম্পন্ন হওয়ার সমাবর্তন অনুষ্ঠানের আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক এবং ব্র্যাক ইউনিভার্সিটি।

এই তিন মাসের নিবিড় প্রশিক্ষণ প্রোগ্রামটি সম্ভাবনাময় নারী উদ্যোক্তাদের ব্যবস্থাপনা দক্ষতা ও উদ্যোক্তা সক্ষমতা বাড়াতে ডিজাইন করা হয়েছে। নারী ব্যাংকিং সেগমেন্ট ‘তারা’র মাধ্যমে এই প্রশিক্ষণে অংশগ্রহণ করা যায়।

ন্যূনতম এক বছরের ব্যবসায়িক অভিজ্ঞতাসম্পন্ন উদ্যমী নারী ব্যবসায়ীদের ব্যবসা টিকিয়ে রাখার পাশাপাশি ব্যবসা আরো বাড়ানোর জন্য ব্যবস্থাপনাগত এবং ব্যবসায়িক দক্ষতা উন্নত করার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক এবং ব্র্যাক বিজনেস স্কুলের সমন্বিত উদ্যোগে প্রশিক্ষণটি দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে ৩৩ জন নারী উদ্যোক্তাকে সমাপনী সনদ প্রদান করা হয়। এছাড়াও, ‘বিজনেস প্রপোজাল কম্পিটিশন’-এ অংশগ্রহণের জন্য তাদেরকে ক্রেস্ট প্রদান করা হয় এবং দারুণ প্রেজেন্টেশনের জন্য তিনজন উদ্যোক্তাকে ‘বিজয়ী’ ক্রেস্টে ভূষিত করা হয়।

গ্রুমিং সেশনে ব্র্যাক বিজনেস স্কুলের বিশেষজ্ঞ ফ্যাকাল্টি এবং ব্র্যাক ব্যাংক-এর সিনিয়র ব্যাংকারদের তত্ত্বাবধানে ব্যবসায়িক পরিকল্পনা, রেকর্ড রাখা, অ্যাকাউন্টিং অ্যান্ড ট্যাক্সেশন, কমপ্লায়েন্স, এইচআর ম্যানেজমেন্ট, অপারেশনস অ্যান্ড সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ই-বিজনেস, আমদানি-রপ্তানি ব্যবস্থাপনা এবং ব্যবসা ব্যবস্থাপনার প্রয়োজনীয় দিকগুলো সম্পর্কে উদ্যোক্তাদের বিস্তারিত জ্ঞান প্রদান করা হয়।

ট্রেইনিং সমাপ্তির পর উদ্যোক্তাদের ব্যাংকের প্রধান কার্যালয়ে দুই দিনব্যাপী মেলায় তাদের পণ্য প্রদর্শনের সুযোগ দেওয়া হয়েছিল, যা তাদের পণ্য ও সার্ভিস সম্পর্কে সচেতনতা তৈরির মাধ্যমে সেগুলো বাজারজাত করতে সাহায্য করেছে।

২৪ মে ২০২৪ অনুষ্ঠানে ব্র্যাক বিশ্ববিদ্যালয়-এর ব্র্যাক বিজনেস স্কুল থেকে উপস্থিত ছিলেন প্রফেসর অ্যান্ড অ্যাসোসিয়েট ডিন (অ্যাক্টিং ডিন) মোহাম্মদ মুজিবুল হক এবং অ্যাসোসিয়েট প্রফেসর অ্যান্ড ডিরেক্টর (রিসার্চ) সৈয়দ মাহবুবুর রহমান। অপরদিকে, ব্র্যাক ব্যাংক-এর পক্ষ থেকে সেখানে ছিলেন হেড অব এসএমই লায়াবিলিটি অ্যান্ড ক্যাশ ম্যানেজমেন্ট মাহবুবুর রহমান, হেড অব এসএমই স্ট্র্যাটেজি, ইনোভেশন অ্যান্ড নিউ বিজনেস মোহাম্মদ জাকিরুল ইসলাম এবং হেড অব উইমেন অন্ট্রপ্রেনর সেল খাদিজা মারিয়ম।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহজাহান মিয়া মারা গেছে

গ্রিপ-এর উদ্যোগে গবেষণা দুর্যোগ হ্রাসে সহায়ক ভূমিকা পালন করেছে : বাউবি উপাচার্য

ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ৩ যুবক নিহত

দ্রুত এগিয়ে চলছে রূপপুর পারমাণবিকে হাইড্রো-অ্যাকুমুলেটর তৈরীর কাজ

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মৃণাল কান্তি দত্তের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

লকডাউনে রোগীর জীবন বাচাতে জরুরী সেবায় “আরএক্স মেডিসিন”

রাজধানীর শান্তিবাগে পুলিশ পরিদর্শককে ছুরিকাঘাত

রেলক্রসিংয়ে ট্রেনে ভটভটির ধাক্কা, ৩ মাছ ব্যবসায়ী নিহত

আরো সেবারমান বাড়াতে শেরপুরের নকলা হাসপাতালে সিসি ক্যামেরা

ইকুয়েডরে বন্দি স্থানান্তরের সময় বিস্ফোরণ, ৫ পুলিশ নিহত