300X70
বুধবার , ৩ এপ্রিল ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ব্র্যাক ব্যাংক ‘আস্থা’ অ্যাপে এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৩, ২০২৪ ১:২৬ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ব্র্যাক ব্যাংকের মোবাইল ব্যাংকিং অ্যাপ ‘আস্থা’ এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক অতিক্রম করেছে। ব্যাংকিং অ্যাপে এমন রেকর্ড পরিমাণ লেনদেন দৈনন্দিন ডিজিটাল ব্যাংকিং প্ল্যাটফর্ম হিসেবে গ্রাহকদের কাছে অ্যাপটির ব্যাপক জনপ্রিয়তারই বহিঃপ্রকাশ।

মোবাইল ব্যাংকিং অ্যাপটি ২০২৪ সালের মার্চেডিজিটাল লেনদেনের এই মাইলফলকটি অর্জন করে, যা দেশের ব্যাংকিং খাতে মাসিক অ্যাপভিত্তিক লেনদেনের এক অনন্য রেকর্ড।ঐ মাসে ব্যাংকের ২.৩৮ লাখ গ্রাহক অ্যাপটি ব্যবহার করে ২১ লাখেরও বেশি ট্রানজ্যাকশন সম্পন্ন করেন।

লেনদেনের এই মাইলফলকটি ২০২৩ সালের দুটি বড় অর্জনের পরপরই আসে, যেখানে একটি ছিল ৭১ হাজার কোটি টাকা লেনদেনের মাইলফলক অর্জন এবং আরেকটি ছিল ‘আস্থা’ অ্যাপে ৫ লাখ ব্যবহারকারীর মাইলফলক অর্জন।

মোবাইল অ্যাপ ‘আস্থা’বহুমুখীসক্ষমতা সমৃদ্ধ, ব্যবহারে সহজ, নিরাপদ এবং সুরক্ষিত।এটি গ্রাহকদেরকে মাত্র কয়েকটি ক্লিকে ব্যাঙ্কিং লেনদেন সম্পন্ন করার সুবিধা দেয়। ‘আস্থা’ পূর্ণাঙ্গ ডিজিটাল ব্যাংকিং সেবা এবং এনগেজমেন্ট টুলস দ্বারা সমৃদ্ধ, যা গ্রাহকদের আনন্দদায়ক ব্যাংকিং অভিজ্ঞতা দেয়।অধিক সংখ্যক গ্রাহককে সেবা দিতে সক্ষম এবং বাজারে প্রভাব সৃষ্টি করতে পারে।

‘আস্থা’ অ্যাপব্যবহারকারীরাএনপিএসবি (NPSB), বিইএফটিএন(BEFTN)এবং আরটিজিএস (RTGS)অপশনগুলো থেকে নিজের সুবিধামতো অপশন বেছে নিয়ে কোনোপ্রকার খরচ ছাড়াই অন্য ব্যাংকে ফান্ড ট্রান্সফার করতে পারেন। এনপিএসবি (NPSB) এবং আরটিজিএস (RTGS) সেবা ব্যবহার করে গ্রাহকরা মুহূর্তেই বাংলাদেশের যেকোনো ব্যাংকে ফান্ড ট্রান্সফার করতে পারছেন।অ্যাপটির মোবাইল ওয়ালেট ফান্ড ট্রান্সফার, কিউআর (QR)কোডভিত্তিক ‘স্ক্যান অ্যান্ড পে’, ইউটিলিটি বিল পেমেন্ট এবং মোবাইল রিচার্জ সুবিধা গ্রাহকদের জীবনকে করে তুলেছে আরও সহজ।

ফান্ড ট্রান্সফার ছাড়াও‘আস্থা’ অ্যাপ নিয়ে এসেছে গ্রাহকদের জন্য ডিপিএস ওএফডিআর খোলা, নতুন পিন তৈরি, বিদ্যমান পিন পরিবর্তন, ভুলে যাওয়া পিন পুনরায় তৈরি, অস্থায়ী কার্ড ব্লকসহনানানসুযোগ-সুবিধা।প্রতিটি লেনদেনের ক্ষেত্রে গ্রাহকের নিবন্ধিত মোবাইল নম্বর/ইমেইল ঠিকানায় ওটিপি পাঠানো হয়।লেনদেনের এমন পদ্ধতি গ্রাহকদের জন্যআরও বেশি নিরাপত্তা নিশ্চিত করছে।

‘আস্থা’অ্যাপটি ডিজিটাল ব্যাংকিংদুনিয়ায় আস্থা লাইফস্টাইল, চার্জ-ফ্রিব্যাংকিং এবং ডিজিটাল রিওয়ার্ড পয়েন্টসহ অনেক নতুনত্বের সূচনার মাধ্যমে এক নবদিগন্তের দ্বার উন্মোচন করেছে।

অ্যাপটির এমন মাইলফলক অর্জন সম্পর্কে মন্তব্য করতে গিয়ে ব্র্যাকব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ.হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংকের ডিজিটালরূপান্তর যাত্রার কেন্দ্রবিন্দু হচ্ছে ‘আস্থা’। ডিজিটাল উদ্ভাবনের মাধ্যমে গ্রাহকদের ব্যাংকিং সুযোগ-সুবিধা বৃদ্ধিরওপর আমাদের নিবেদিত প্রচেষ্টারবহিঃপ্রকাশ এটি।মাত্র এক মাসে ১০ হাজার কোটি টাকা লেনদেনের এমন রেকর্ড অর্জন এটিই প্রমাণ করে যে, আমাদের অ্যাপটি গ্রাহকদের পছন্দের শীর্ষে এবং এটি গ্রাহকদের দৈনন্দিন জীবনের একটি অংশে পরিণত হয়েছে।”

তিনি আরও বলেন, “পুরো ব্যাংকিং সেবা নিয়ে ‘আস্থা’ এখন গ্রাহকদের নখদর্পণে।‘ব্যাংক স্মার্ট’ট্যাগলাইনকে সাথে নিয়েঅ্যাপটি গ্রাহকদের স্মার্ট ব্যাংকিংসল্যুশনসপ্রদানের পাশাপাশিবাংলাদেশে ক্যাশলেস কালচার গড়ে তুলতে ভূমিকা রেখে যাচ্ছে। গ্রাহকদের ভিন্ন ভিন্ন ব্যাংকিং প্রয়োজন মেটাতে আমরা ‘আস্থা’ অ্যাপে নতুন নতুন ফিচার যুক্ত করার প্রচেষ্টা অব্যাহত রাখব।”

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

টিকা পেতে ১৮ বছরের কম বয়সীদের এনআইডি দিতে উদ্যোগ নিচ্ছে ইসি

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম শুরু

ইসলামী ব্যাংক রাজশাহী জোনের শরী‘আহ পরিপালন বিষয়ক ওয়েবিনার অনুষ্ঠিত

উত্তর কোরিয়ায় করোনায় প্রথম মৃত্যুর খবর

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে একসাথে কাজ করবে হুয়াওয়ে ও বিকাশ

নর্থ সাউথ ইউনিভার্সিটি বাংলাদেশ ও ভুটানের বন্ধুত্বের ৫০ বছর পূর্তিতে ভূটানের শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

১ অক্টোবর থেকে পরীক্ষামূলক চালু হচ্ছে মেট্রোরেল

ম্যাক্রোঁর কন্ঠে বাংলাদেশের জাতীয় সংগীত

ডাকঘরকে দেশের শ্রেষ্ঠ সেবা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হবে : মোস্তাফা জব্বার

ডেঙ্গুতে পাঁচজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৮৮

ব্রেকিং নিউজ :