300X70
সোমবার , ২৮ আগস্ট ২০২৩ | ১৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

মঙ্গলবার ‘রামসাগর এক্সপ্রেস’ উদ্বোধন

প্রতিবেদক
sahana akter
আগস্ট ২৮, ২০২৩ ৫:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ আগামীকাল মঙ্গলবার দীর্ঘ ১১ বছর বন্ধ থাকার পর আবারও চালু হচ্ছে রামসাগর এক্সপ্রেস ট্রেন। নতুন এ যাত্রাপথের উদ্বোধন করবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

সোমবার (২৮ আগস্ট) এ তথ্য জানান রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সিরাজ উদ-দৌলা খান।

তিনি বলেন, আগামীকাল রেলপথ মন্ত্রী গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড় পর্যন্ত রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চলাচলের জন্য উদ্বোধন করবেন। তার পরদিন অর্থাৎ ৩০ আগস্ট থেকে জনসাধারণের যাতায়াতের জন্য চালু হবে ট্রেনটি।

এর আগে ট্রেনটি গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া রেলওয়ে স্টেশন থেকে দিনাজপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করতো। তবে, বর্তমানে সেটি চলাচল করবে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পর্যন্ত। ট্রেন চালানোর জন্য এরই মধ্যে যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছে বাংলাদেশ রেলওয়ে।

এর আগে রেলপথ মন্ত্রণালয়ের এক আদেশে বলা হয়, বোনারপাড়া-দিনাজপুর-বোনারপাড়া সেকশনে আগে চলাচল করা রামসাগর ট্রেনের (৫৯/৬০) রুট বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পর্যন্ত বর্ধিত করে পুনরায় চালুর জন্য লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজারের প্রস্তাবিত সময়সূচি অনুযায়ী পরিচালনার জন্য অনুমোদন করা হলো। ট্রেনটি আগামী ৩০ আগস্ট বোনারপাড়া স্টেশন থেকে সময়সূচি অনুযায়ী চলাচল করবে।

নতুন সময়সূচি অনুযায়ী, রামসাগর এক্সপ্রেস (৫৯) ভোর সাড়ে ৫টায় বোনারপাড়া থেকে যাত্রা শুরু করে দুপুর ২টা ৫০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছাবে। আর রামসাগর এক্সপ্রেস (৬০) বিকেল ৫টা ২০ মিনিটে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন থেকে যাত্রা করে রাত ১টায় বোনারপাড়া রেলওয়ে স্টেশনে পৌঁছাবে

সর্বশেষ - ক্যাম্পাস

ব্রেকিং নিউজ :