300X70
বুধবার , ১৭ এপ্রিল ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২৪ এর নীতিগত অনুমোদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : মন্ত্রিসভায় মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২৪ এর নীতিগত অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন ।
সোমবার (১৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে মহেশখালী সমন্বিত উন্নয়ন কর্তৃপক্ষ আইন-২০২৪ এর নীতিগত অনুমোদন দেয়া হয়।
পরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, মহেশখালী-মাতারবাড়ি সমন্বিত উন্নয়ন পরিকল্পনা নেয়া হয়েছে। মাতারবাড়ি উন্নয়ন কাজকে শৃঙ্খলায় নিয়ে আসতে আইনটি করা হয়েছে, যাতে বিদেশি বিনিয়োগে সহায়তা পাওয়া যায়।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন আরও বলেন, এ বৈঠকে ইসরাইলে ইরানের প্রতিশোধমূলক হামলার পর মধ্যপ্রাচ্যের যে বাস্তবতা তৈরি হচ্ছে, সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে তীক্ষ্ণ নজর রাখতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সংঘাতের কী প্রতিক্রিয়া হবে, সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে এ বিষয়ে প্রস্তুতি নিতে বলেছেন তিনি।

তিনি আরও বলেন, এছাড়া এ ঘটনায় যার যার খাত, সবাইকেই প্রস্তুত থাকতে বলেছেন প্রধানমন্ত্রী। তবে বাণিজ্য কিংবা অর্থনীতির কথা সুনির্দিষ্ট করে বলেননি তিনি। সবাইকেই প্রস্তুতি নিতে বলেছেন এবং প্রতিবেদন দিতে বলেছেন। এ ক্ষেত্রে যাতে কোনো কিছু রিঅ্যাকটিভ না হয় বরং প্রোঅ্যাকটিভ হতে বলেছেন।

উদাহরণ দিতে গিয়ে মাহবুব হোসেন বলেন, যেমন তেলের দাম বাড়লে সেই প্রভাব মোকাবিলায় আমরা কী করবো এবং কী করতে পারি, সেইসব বিষয়ে প্রস্তুতি নিতে বলেছেন প্রধানমন্ত্রী।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :