300X70
মঙ্গলবার , ২ এপ্রিল ২০২৪ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহেশপুরের দুই শিক্ষা প্রতিষ্ঠান ভুট্টা ব্যবসায়ীদের দখলে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২৪ ৮:৪২ অপরাহ্ণ

মহেশপুর প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে সলেমানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মহিউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, বাঘাডাঙ্গা এর শ্রেনী কক্ষসহ খেলার মাঠ এখন ভুট্টা ব্যাবসায়ীরা দখল করে নিয়েছে।

জানাগেছে কিছু টাকার বিনিময়ে ভুট্টা ব্যবসায়ীরা শিক্ষা প্রতিষ্ঠান দুটিতে ভুট্টা লুকাচ্ছে। এতে করে বিদ্যালয়ের শিক্ষার্থী সহ এলাকার শিশু কিশোরদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। প্রাই একমাস যাবৎ তাদের খেলাধুলা বন্ধ। সলেমানপুর গ্রামের নামপ্রকাশে অনিচ্ছুক কয়েক জন ব্যক্তি জানিয়েছেন টাকার বিনিময়ে ভুট্টা ব্যবসায়ি নুর মোহাম্মদ ও মোবারক অনেক দিন যাবৎ ভুট্টা শুকচ্ছে।

এতে করে এলাকায় শিশু কিশোরদের খেলাধুলা বন্ধ। কেউ কিছু বলতে গেলে মারধরের হুমকি দেখায়। এলাকাবাসী বিদ্যালয়ের খেলার মাঠ উদ্ধার করে খেলাধুলার উপযোগী করার দাবি জানিয়েছেন। সলেমানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম রেজার দাবি খেলার মাঠটির কিছু অংশ ব্যক্তি মালিকানা হওয়ায় তারা ভাড়া দিয়েছে।

মহিউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের খেলার মাঠ ও শ্রেনী কক্ষ ভুট্টা ব্যবসায়িরা কিছু টাকার বিনিময়ে দখল করে নিয়েছে। বাঘাডাঙ্গা গ্রামের একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন ভুট্টা ব্যবসায়ি জাহিদ ও আসাদ বিদ্যালের মাঠ ও কয়েকটি শ্রেনি কক্ষ দখল করে ১ মাসেরও বেশি সময় ধরে ভুট্টা শুকিয়ে বিক্রয় করছে।

এতে করে এলাকার কিশোরদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে। তারা বিদ্যালের খেলার মাঠ ও শ্রেনী কক্ষ উদ্ধারের দাবি জানিয়েছে। মহিউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান জানান বিদ্যালের মাঠ ভাড়া দেয়া হয়নি। তবে ভুট্টা শুকাতে পারে। শ্রেনী কক্ষ ব্যবহার হচ্ছে না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :