300X70
শুক্রবার , ২৪ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মহেশপুরে রাতের আধারে কৃষকের জমির মাটি কেটে বিক্রির অভিযোগ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৪, ২০২৪ ২:০৪ অপরাহ্ণ

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহের মহেশপুর রাতের আধারে কৃষকের জমির মাটি কেটে বিক্রির অভিযোগ উঠেছে ২ভায়ের বিরুদ্ধে। এঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কাছে লিখিত অভিযোগ করেছে ভুক্তভোগীরা।
অভিযোগ সুত্রে জানাগেছে,উপজেলার শ্রীরামপুর মৌজার ৪৬৩নং খতিয়ানে হাল ৮৮০নং দাগের ৬৪ শতক ও ৭২১নং খাতিয়ানে হাল ৮৭৯ নং দাগের ৮৪ শতক সহ মোট ১৪৮শতক জমি রেকর্ডীয় ও ওয়ারেশ সুত্রে জামির মালিক শ্রীরামপুর গ্রামের মৃত রজব আলী সরদারের ছেলে নুরুল ইসলাম, নজরুল ইসলাম, মহসীন আলী, মশিয়ার রহমান ও কন্যা শাহানাজ পারভীন। কিন্তু তাদেরকে না জানিয়ে রাতের অন্ধকারে ভেকু মেশিনদিয়ে মাটি খনন করে বিক্রি করছে শ্রীরামপুর গ্রামের মতিয়ার রহমান সরদারের ছেলে খালেকুজ্জামান (চঞ্চল) ও মালেকুজ্জামান (উজ্জল)।
লিখিত অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভ‚মি) শরিফ শাওন মাটি কাটার কার্যক্রম বন্ধকরে ভেকু মেশিনের ব্যাটারি খুলে নিয়ে যায়। ২২মে বুধবার বিকালে তাদেরকে ভেকু মেশিনের ব্যাটারি ফেরৎ দিলে তারা রাতে আবারও মাটি কাটে।
নুরুল ইসলাম জানান,ওয়ারেশ সুত্রে এই জমির মালিক আমি ও আমার ভাই বোনেরা। কিন্তু চঞ্চল ও উজ্জল আমাদেরকে কিছু না জানিয়ে জোর পূর্বক রাতের আধারে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে বিভিন্ন স্থানে বিক্রি করছে।
অভিযুক্ত খালেকুজ্জামান চঞ্চলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,আমরা ওদের জমি রেজিট্রি করে দিয়েছি কিন্তু ওরা আমাদের জমি রেজিট্রি করে দেয়নি। ঐ জমি আমার দখলে আছে। ঐ জমি পানিতে ডুবে যায় সে জন্য পাড় বেন্দেছি যাতে মাছ চাষ করা যায়। এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) কাছে লিখিত অভিযোগের বিষয়ে তিনি বলেন,আইনে একটু সুযোগ আছে তাই করেছে যাতে ঐ জমি এখন আর রেজিট্রি করে দিতে না হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :