300X70
শনিবার , ১৮ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২৪ ৯:১৪ অপরাহ্ণ

মাগুরা প্রতিনিধি : মাগুরায় রেলপথ শিগগিরেই চালু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। মধুখালি হতে কামারখালি হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শন করে এ কথা বলেন রেলপথ মন্ত্রী।

শনিবার (১৮ মে) দুপুরে মাগুরা রামনগর ঠাকুর বাড়ি এলাকায় নবনির্মিত মাগুরা রেলপথ স্টেশনে মন্ত্রী বলেন, “মধুখালি হতে কামারখালি হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের কাজ চলমান রয়েছে । ইতোমধ্যে মাগুরার অংশে আমরা জমি অধিগ্রহণ শেষ করেছি।

এ এলাকায় রেলপথ বাস্তবায়িত একটি স্বপ্নে দ্বার উন্মোচন হবে । মাগুরার মানুষ রেলপথে বিভিন্ন স্থানে সহজেই যেতে পারবে । আমরা এ রেলপথকে সম্প্রসারিত করতে চাই। ”

তিনি বলেন, ” মাগুরা হয়ে এ রেলপথ যাবে ঝিনাইদহ অংশের কালিগঞ্জ সীমান্তে। ইতোমধ্যে মাগুরার অংশে রেলপথ ব্রিজের প্রায় ৫০ শতাংশ শেষ হয়েছে । এ প্রকল্পে জমি অধিগ্রহণ নিয়ে স্থানীয়ভাবে সমস্যাগুলো রয়েছে তা আমরা অল্প দিনের মধ্যে শেষ হবে। ”

রেলমন্ত্রী বলেন, ” বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন। আর এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে। রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।”

উল্লেখ্য ২০২৫ সালের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে বলে তারা আশা করা যাচ্ছে । মধুখালী থেকে মাগুরা পর্যন্ত রেল লাইন নির্মাণের কাজ উদ্ভোধন করা হয় ২০২১ সালে। এরই মধ্যে ফরিদপুর অংশের প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ।

শনিবার প্রথমে মন্ত্রী কামারখালী এলাকায় প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।পরে দুপুর ২টায় তিনি
মাগুরা ঠাকুরবাড়ির এলাকায় প্রস্তাবিত স্টেশনের অগ্রগতি পরিদর্শন করেন।

এ সময় মাগুরার দুই সংসদ সদস্য, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা আওয়ামীলীগের পক্ষ‌ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডঃ শ্রী বীরেন শিকদার, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, নবনির্বাচিত মাগুরা সদর উপজেলা চেয়ারম্যান রানা আমির ওসমান, সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খন্দকার মাশরুর রেজা প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ডেঙ্গু ও অর্থ সংকট সমাধানের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মশারি মিছিল

পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান বিমান মন্ত্রী

রমজানে বিকাশ পেমেন্টে কেনাকাটায় ডিসকাউন্ট কুপন ও ক্যাশব্যাক

গণতন্ত্র হরণকারীদের মুখে গণতন্ত্রের কথা মানায় না: মির্জা আজম এমপি

কৈলাশটিলা ৮ নং অনুসন্ধান কূপে গ্যাসের সন্ধান লাভ

“সনি ব্রাভিয়া জে-সিরিজ এলইডি টিভি” বাজারে আনলো সনি- র‍্যাংগস

নতুন করে মার্কিন নিষেধাজ্ঞা দেওয়ার কোন কারণ নেই : কৃষিমন্ত্রী

করোনা মহামারির কারণে ডিসি সম্মেলন স্থগিত

ব্রিটেনকে যেকোনও সময় বিশ্ব থেকে বিচ্ছিন্ন করতে পারে রাশিয়া!

প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে চাই: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :