300X70
বুধবার , ৩০ আগস্ট ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মারা গেছেন নাটোরের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস

প্রতিবেদক
sahana akter
আগস্ট ৩০, ২০২৩ ১:২৪ অপরাহ্ণ

নাটোর প্রতিনিধিঃ নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল কুদ্দুস (৭৭) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৮টা ৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন। তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান বলেন, সোমবার সন্ধ্যায় শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাঁকে নিজ বাসভবনে প্রাথমিক চিকিৎসা দিয়ে প্রয়োজনীয় মেডিক্যাল সাপোর্ট নিয়ে দ্রুত রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে রাখা কঠিন হচ্ছিল এবং অক্সিজেন স্যাচুরেশন কমে যাচ্ছিল। এ কারণে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই বুধবার সকালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, তিনি স্ত্রী, এক কন্যা ও এক ছেলে রেখে গেছেন। তিনি সাতবার এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে পাঁচবার নির্বাচিত হয়েছিলেন। সপ্তম জাতীয় সংসদে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

এ ছাড়া তিনি দ্বিতীয় মেয়াদে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছিলেন। এ ছাড়া তিনি শিক্ষা মন্ত্রণলায় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে বর্তমান মেয়াদে নিযুক্ত ছিলেন।
নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, আব্দুল কুদ্দুস এমপির মৃত্যুতে নাটোরে আওয়ামী লীগের নেতৃত্বশূন্যতাই নয়, দেশ হারাল একজন দক্ষ ও অভিজ্ঞ সংসদ সদস্যকে। যিনি এ অঞ্চলের শিক্ষা ও অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি এই নেতার পরিবারের প্রতি শোক প্রকাশ করে তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

এ ছাড়া নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলসহ নানা শ্রেণি-পেশার মানুষ তাঁর মৃতুতে গভীর শোক প্রকাশ করেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আগামী বৃহস্পতিবার গয়না নৌকা ভাসছে সংসদ ভবন লেকে

বাংলাদেশ নতুন উচ্চতায় আসীন হবে বিশ্ব দরবারে : উপাচার্য ড. মশিউর রহমান

মালয়েশিয়ার রাজা-প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার আম উপহার

চালের মূল্য স্থিতিশীল রাখতে পদক্ষেপ নিয়েছে সরকার : খাদ্যমন্ত্রী

পবিত্র ওমরাহ পালনরত সংস্কৃতি প্রতিমন্ত্রীর দেশবাসীর নিকট দোয়া কামনা

‌‌‍‍’ইতিহাসকে কেউ মুছে ফেলতে পারে না’

আইসিটি বিভাগের উদ্যোগে “ইন্টারন্যাশনাল গার্লস ইন আইসিটি ডে” উদযাপিত

“বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক চলচিত্র নির্মাণের গুরুত্ব” গুণীজন সম্মাননা প্রদান

ঢাকাসহ ২৭ জেলায় বয়ে যাচ্ছে দাবদাহ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সেজান জুস কারখানায় ভয়াবহ আগুন, নিহত দুই

ব্রেকিং নিউজ :