300X70
বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মিয়ানমার গুলি করলে আমরাও পাল্টা গুলি করব: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২০, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মিয়ানমারের বিদ্রোহী গোষ্ঠী এবং মিয়ানমার আর্মি দুই দলকেই বলে দিয়েছি, এরপর গুলি করলে আমরাও পাল্টা গুলি করব। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

সেন্টমার্টিনে কিছুই হয়নি, দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মিয়ানমারে বিভিন্ন জাতি-গোষ্ঠী তাদের সরকারের বিরুদ্ধে যুদ্ধ করছে। আমরা যতদূর জানি, আরাকান আর্মি আরাকান রাজ্যের অনেক অংশই দখল করে ফেলেছে। সে কারণে মিয়ানমারের বর্ডার গার্ড আত্মরক্ষার্থে আমাদের এখানে পালিয়ে আসছে।

তারা মাঝে মাঝে ভুল করে আমাদের টহল বাহিনীর ওপরেও গুলি করেছিল। তাদের আমরা জানিয়েছি। তারা আমাদের যেটা বলেছে, আমরা যেন বাংলাদেশের পতাকা উড়িয়ে রাখি, তাহলে সেখানে আর তারা গুলি করবে না।

আসাদুজ্জামান খান কামাল বলেন, নাফ নদীর নাব্য কমে যাওয়ার ফলে মিয়ানমারের অংশ দিয়ে সেন্টমার্টিনে যেতে হয়। সেখানেই এই বিপত্তিটা ঘটে।

তিনি বলেন, কখনো মিয়ানমার আর্মি, আবার কখনো আরাকান আর্মি ফায়ার ওপেন করে। আমরা দুই পক্ষকেই বলে দিয়েছি, এরপর আমাদের গুলি করলে আমরাও পাল্টা গুলি করব। সেখানে এখন আর কোনো গোলাগুলি হচ্ছে না। সেখানে মিয়ানমারের দুটি জাহাজ ছিল, সেটিও তারা ফেরত নিয়ে গেছে।

এমপি আনার হত্যা মামলার কোনো আপডেট রয়েছে কি না, জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি বারবার বলছি, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমরা কিছুই বলতে পারব না।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :