300X70
শুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মুক্তিযোদ্ধা দিবসে শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১, ২০২৩ ৮:২৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বড়’র অহংকার, ছোট’র সংকীর্ণতাসহ সকল বিভ্রান্তি পরিহার করে বাংলাদেশ রাষ্ট্রের জন্মশত্রুদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে যুদ্ধ প্রস্তুতিতে ঐক্যবদ্ধ হবার আহ্বান হাসানুল হক ইনুর

আজ ১ ডিসেম্বর দেশব্যাপী মুক্তিযোদ্ধা দিবস পালিত হচ্ছে। মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষ্যে আজ ১লা ডিসেম্বর সকালে সোহরাওয়ার্দী উদ্যানে শিখা চিরন্তনে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ঢাকা জেলা কমান্ড, মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও মুক্তিযোদ্ধা সংগঠন।

মুক্তিযোদ্ধা দিবস উদযাপন জাতীয় কমিটির পক্ষ থেকে মুক্তিযুদ্ধে বিএলএফ-মুজিববাহিনী গেরিলা প্রশিক্ষণ ক্যাম্পের কমান্ডেন্ট, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু এমপি শিখা চিরন্তনে শ্রদ্ধা নিবেদন শেষে শিখা চিরন্তন চত্ত্বরে সমবেত মুক্তিযোদ্ধা ও জনতার উদ্দেশ্যে বলেন, স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার গর্বের অধিকারী জাতি ও রাষ্ট্রের সংখ্যা পৃথিবীতে খুবই নগন্য। বাঙালি জাতি ও বাংলাদেশ রাষ্ট্র স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন জাতিরাষ্ট্র প্রতিষ্ঠার বিরল গৌরব ও অহংকারের অধিকারী। জনাব ইনু স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের অবিসম্বাদিত নেতা, জাতির পিতা, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি ও প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, চার জাতীয় নেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, এ এইচ এম কামারুজ্জামান, ক্যাপ্টেন মুনসুর আলী; চার যুব নেতা সিরাজুল আলম খান, শেখ ফজলুল হক মনি, আব্দুর রাজ্জাক, তোফায়েল আহমেদ; চার ছাত্র নেতা আ স ম আব্দুর রব, শাহজাহান সিরাজ, নুরে আলম সিদ্দিকী ও আব্দুল কুদ্দুস মাখনসহ মুক্তিবাহিনীর ১১টি সেক্টর, বিএলএফ-মুজিব বাহিনীর ৪টি সেক্টর, বিভিন্ন আঞ্চলিক বাহিনীর কমান্ডার, ডেপুটি কামন্ডারসহ বীরমুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে সামরিক শাসকদের পৃষ্ঠপোষকতায় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি রাষ্ট্র ও রাজনীতিতে ফিরে এসে মুক্তিযুদ্ধে তাদের পরাজয়ের প্রতিশোধ নিতে শুরু করে। বাংলাদেশ রাষ্ট্রের বিরুদ্ধে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী দেশী-বিদেশী শক্তির সেই যুদ্ধ এখনও চলছে নির্বাচন বানচাল করতে বিএনপি-জামাতের আগুন সন্ত্রাসের মধ্য দিয়ে। তিনি আগুনসন্ত্রাসীদের মোকাবেলা করে যথাসময়ে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠান নিশ্চিত করতে, মুক্তিযুদ্ধ বিরোধী রাজনৈতিক শক্তিকে রাজনীতি ও রাষ্ট্রীয় অঙ্গণ থেকে বিতাড়িত করতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির রাজনৈতিক ঐক্যকে আরও সুদৃঢ় করার আহ্বান জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির আত্মপ্রসাদ, আত্মতৃপ্তি, আত্মঅহংকা, সংকীর্ণতায় ভোগা চরম আত্মঘাতি। জনাব ইন বড়’র অহংকার, ছোট’র সংকীর্ণতাসহ সকল ধরনের বিভ্রান্তি পরিহার করে বাংলাদেশ বিরোধী শক্তি, বাংলাদেশ রাষ্ট্রের জন্মশত্রুদের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে যুদ্ধ প্রস্তুতিতে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে আজ সকাল ১১ টায় শিখা চিরন্তনে জাসদের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জাসদের সহ-সভাপতি নুরুল আখতার, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, কোষাধ্যক্ষ মোঃ মনির হোসেন, ছাত্রলীগ (ন-মা) সভাপতি রাশিদুল হক ননীসহ জাসদ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দূর্নীতি, সন্ত্রাসীকর্মকাণ্ড ও চাঁদাবাজী করলে ছাড় নয়: স্থানীয় সরকার মন্ত্রী

প্রধানমন্ত্রীর তহবিলে কোস্টগার্ডের একদিনের বেতনের চেক হস্তান্তর

বাউবি’র লাইব্রেরি পরিদর্শনে উপাচার্য ও ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থীরা

ঠাকুরগাঁওয়ে পেট্রল, অকেটন সংকটে চরম ভোগান্তিতে মোটরসাইকেল চালক

মেসি-নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির জয়

বিশ্ব ইজতেমা উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক : স্বরাষ্ট্রমন্ত্রী

‘ভারত থেকে পাইপ লাইনে তেল আসবে মার্চ-এপ্রিলে’

বিকাশে বিনিয়োগ করলো সফটব্যাংক ভিশন ফান্ড ২

শিবচরে মাইক্রোবাস উল্টে নিহত ১

বাড্ডায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের দগ্ধ ৪

ব্রেকিং নিউজ :