300X70
বৃহস্পতিবার , ২০ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২০, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড-এর ২৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। গলফ গার্ডেন, আর্মি গলফ ক্লাব, ঢাকা সেনানিবাস, ঢাকায় সম্প্রতি সরাসরি উপস্থিত হয়ে ও ডিজিটাল প্লাটফর্মে যুক্ত থেকে অর্থাৎ হাইব্রিড পদ্ধতি ব্যবহার করে এ সভা সম্পন্ন হয়।

সভায় সরাসরি উপস্থিত ছিলেন চেয়ারম্যান মুশফিক রহমান (এসডব্লিউ হোল্ডিংস লিমিটেড মনোনীত); ভাইস চেয়ারম্যান মনোয়ার-উজ-জামান (বারওয়াজ ইনভেস্টমেন্টস এলএলসি মনোনীত); জামোরেড ইনভেস্টমেন্টস এলএলসি মনোনীত পরিচালক সরদার সানিয়াত হোসেন; স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান অসীম চৌধুরী; স্বতন্ত্র পরিচালক ও চেয়ারম্যান (এনআরসি) মোঃ ওমর-বিন-হারুন খান; প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবু বকর সিদ্দিক; সহকারী ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান অর্থ কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন; এবং কোম্পানি সচিব  সাইফুল কবির এসিএস

ব্যবসায়িক লক্ষ্য অর্জন ও শেয়ারহোল্ডারদের সুবিধা প্রদানের লক্ষ্যে ভবিষ্যতের জন্য একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে মেঘনা ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের এই বার্ষিক সাধারণ সভা শেষ হয়। সভার মূল আলোচ্যসূচির মধ্যে ছিল সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী গ্রহণ, একইসাথে নিরীক্ষকের প্রতিবেদন ও পরিচালকদের প্রতিবেদন বিবেচনা ও গ্রহণ করা। অনুমোদন করা হয়েছে পরিচালনা পর্ষদের সুপারিশ অনুযায়ী সমাপ্ত বছরের নগদ লভ্যাংশ। ২০২৪ সালের জন্য সংবিধিবদ্ধ নিরীক্ষক নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে। পরিচালকরা অবসরপ্রাপ্ত পরিচালকদের পরিবর্তে নির্বাচিত/পুনঃনির্বাচিত হয়েছেন। একজন স্বতন্ত্র পরিচালক পুনঃনিয়োগ করা হয়েছে, একইসাথে তিনি অনুমোদিত হয়েছেন। বিএসইসির কর্পোরেট গভর্নেন্স কোড অনুযায়ী ২০২৪ সালের জন্য করপোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে।

আইডিআরএ’র ২০২৩ সালের জন্য বীমাকারীর কর্পোরেট গভর্নেন্স গাইডলাইন অনুযায়ী কর্পোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ ও পারিশ্রমিকের জন্য পোস্ট ফ্যাক্টো অনুমোদন বিবেচনা করা হয়েছে। আইডিআরএ’র কর্পোরেট গভর্নেন্স গাইডলাইন অনুযায়ী ২০২৪ সালের জন্য কর্পোরেট গভর্নেন্স অডিটর নিয়োগ/পুনঃনিয়োগ করা হয়েছে এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে।

উপস্থিত সকল সদস্যের সক্রিয় অংশগ্রহণ এবং মূল্যবান আলোচনার মাধ্যমে সভাটি সফলভাবে শেষ হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওয়েলকেয়ার গ্রীনসিটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ

সকলের প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে : মেয়র আতিক

সাগরে নিম্নচাপ, উপকূলীয় ১৫ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড পঞ্চগড়ে, গুঁড়ি গুঁড়ি বৃষ্টির আভাস

রাঙ্গুনিয়ায় ভোট উৎসব, ভোট প্রদানের হার প্রায় ৭০ শতাংশ

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় তিনজন নিহত, আহত ৯

খালেদা জিয়া বাসায় ফিরতে পারেন আগামী রোব ও সোমবারের মধ্যে

ক্রিকেটার রুবেলের কবর সংক্ষরণের অনুমোদনের চিঠি হস্তান্তর

সড়কে শৃংখলা রক্ষায় সরকার পুরোপুরি ব্যার্থ : জিএম কাদের

নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা মসজিদে বিস্ফোরণে তিন মুসল্লির মৃত্যু

ব্রেকিং নিউজ :