300X70
বুধবার , ২৬ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মোনাশ কলেজ ডিপ্লোমায় ইউসিবি শিক্ষার্থীদের বিশ্বসেরা সাফল্য অর্জন!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২৪ ৮:৪০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : সর্বশেষ মোনাশ কলেজ ডিপ্লোমা পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করেছে বাংলাদেশে মোনাশ কলেজের একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)।

বিশ্বজুড়ে মোনাশের ৩০টি অংশীদারের মধ্যে ইউসিবি-ই একমাত্র প্রতিষ্ঠান, যার শিক্ষার্থীরা এই অনন্য ফলাফল নিশ্চিত করেছে।

ঢাকার গুলশানে অবস্থিত ইউসিবি ক্যাম্পাসে গত ২৩ জুন চলতি বছরের দ্বিতীয় এমসিডি (মোনাশ কলেজ ডিপ্লোমা) ইনটেক শুরু হয়েছে। বাংলাদেশে ইউসিবি’র তত্ত্বাবধানে পরিচালিত এমসিডি প্রোগ্রামটির মোনাশ ইউনিভার্সিটি ডিগ্রি প্রোগ্রামের প্রথম বর্ষ সমমানের স্বীকৃতি রয়েছে; তাই, ইউসিবি থেকে সফলভাবে এমসিডি সম্পন্ন করা প্রতিটি শিক্ষার্থী তাদের পছন্দের মোনাশ ডিগ্রিতে সরাসরি দ্বিতীয় বর্ষে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

মেলবোর্ন থেকে পাঠানো শুভেচ্ছা বার্তায় মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার সিইও জো মিথেন বলেন, “সর্বশেষ সেমিস্টার পরীক্ষায় ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের সকলের সম্মিলিত অর্জনের জন্য আমি প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কর্মীদের অভিনন্দন জানাই।

আমাদের শিক্ষক ও কর্মীদের সঠিক অ্যাকাডেমিক দিকনির্দেশনা শিক্ষার্থীদের এমন অসাধারণ সাফল্য অর্জনে ভূমিকা রেখেছে। এর মাধ্যমে আসন্ন অ্যাকাডেমিক যাত্রার জন্য শিক্ষার্থীদের যথাযথ প্রস্তুতিও নিশ্চিত হয়েছে। সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা রইল, আশা করছি ইউসিবি একই রকম সাফল্য অর্জনের ধারাবাহিকতা বজায় রাখবে”।

ইউসিবি’র প্রেসিডেন্ট ও প্রভোস্ট প্রফেসর হিউ গিল বলেন, “ইউসিবি শিক্ষার্থীদের এই অসামান্য ফলাফলে আমরা উচ্ছ্বসিত। সংশ্লিষ্ট সকলের কঠোর পরিশ্রমকে স্বীকৃতি দেয়ায় জো মিথেনের প্রতি আমরা বিশেষ কৃতজ্ঞতা জানাই।

আমাদের অনেক শিক্ষার্থী জাতীয় পাঠ্যক্রম-নির্ভর বাংলা মিডিয়াম স্কুলে পড়াশোনা করেছেন, আর তারাও অস্ট্রেলিয়ার শিক্ষার্থীদের চেয়ে ভালো ফলাফল অর্জন করেছেন, যা এই অর্জনের বিশেষত্ব বাড়িয়ে দিয়েছে।

আমাদের শতভাগ পাসের হার এটিই প্রমাণ করে যে সেরা মানের আন্তর্জাতিক প্রোগ্রামে ভর্তির সুযোগ তৈরির মাধ্যমে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য ঢাকায় বসেই বিশ্বমানের শিক্ষা অর্জন নিশ্চিত করছে ইউসিবি”।

ইউসিবি’র ডিন অব অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স প্রফেসর মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন, “আন্তর্জাতিক মানসম্পন্ন শিক্ষা শিক্ষার্থীদের সঠিক রূপান্তরের মাধ্যমে তাদের ভেতরে বিশ্ববাজারে সফল হওয়ার জন্য উপযোগী কার্যদক্ষতা গড়ে তোলে।

আন্তর্জাতিক উচ্চশিক্ষায় বাংলাদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়ানোর প্রশ্নে রীতিমতো সেতুবন্ধন হিসেবে কাজ করে যাচ্ছে ইউসিবি। এই উদ্দেশ্য সাধনে আমরা কতটুকু নিবেদিত রয়েছি, সর্বশেষ এমসিডি’তে আমাদের সাফল্যই তার প্রমাণ দেয়”।

প্রতিটি মোনাশ কলেজ ডিপ্লোমা ও মোনাশ ইউনিভার্সিটি ফাউন্ডেশন ইয়ার ইনটেকের আগে বিশেষ অরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করে থাকে ইউসিবি। আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকরা এই প্রোগ্রামে অংশ নিয়ে প্রোগ্রাম সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) দেশের শিক্ষা মন্ত্রণালয়-অনুমোদিত দেশের প্রথম আন্তর্জাতিক শিক্ষা প্রদানকারী প্রতিষ্ঠান। এইচএসসি/ও/এএস/এ লেভেল সম্পন্ন করা বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ঢাকায় বসেই কিউএস ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাংকিং’য়ে ২০২৪-এ ৪২তম স্থান অধিকার করা মোনাশ ইউনিভার্সিটি’র মতো বিশ্বমানের প্রতিষ্ঠানে ও আন্তর্জাতিক প্রোগ্রামে অংশ নেয়ার সুযোগ তৈরি করছে ইউসিবি।

ইউসিবি’তে আন্তর্জাতিক মানের ডিগ্রি, সাশ্রয়ী টিউশন ফি ও খ্যাতনামা অনুষদ সদস্যদের সম্পর্কে বিস্তারিত জানতে ভিজিট করুন- https://ucbbd.org/

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ম্যাকরনের অনুরোধে ফ্রান্স সফর স্থগিত করলেন ব্রিটিশ রাজা

বন্যার্তদের পাশে আ. লীগের নেতাকর্মী ছাড়া অন্য দলের কেউ নেই : তথ্যমন্ত্রী

হোয়াইটওয়াশ এড়াল অস্ট্রেলিয়া

সুপ্রিম কোর্ট বারে ভাঙচুর: বিএনপিপন্থি ১৫০ আইনজীবীর বিরুদ্ধে মামলা

ওয়েস্ট ইন্ডিজ এর বিপক্ষে এই বিজয় গুরুত্বপূর্ণ : গোলাম মোহাম্মদ কাদের

আজ বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা ও প্রধানমন্ত্রীর ছােট বােন শেখ রেহানার ৬৭তম জন্মদিন

রৌমারীতে বালু উত্তোলন বন্ধে করণীয় শীর্ষক আলোচনা সভা

দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে উস্কানি দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

চিনি উৎপাদনে সরকারের সাথে কাজ করবে এস.আলম

কর্নেল মুজাহিদুল ইসলাম নারী শিক্ষার রোল মডেল ও একজন নেপথ্য নায়ক

ব্রেকিং নিউজ :