300X70
রবিবার , ৭ জুলাই ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ম্যানুফার্মসের সাথে পার্টনারশিপ করলো ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৭, ২০২৪ ১১:৫৩ অপরাহ্ণ

পোলট্রি খামারিদের জন্য কৃষি অর্থায়নের সুবিধা দিতে বিশেষ উদ্যোগ

বাঙলা প্রতিদিন নিউজ : পোলট্রি খামারিদের জন্য এসএমই ডিজিটাল মাইক্রোলোনের মাধ্যমে কৃষি অর্থায়ন নিশ্চিত করতে ইন্টিগ্রেটেড পোলট্রি ম্যানেজমেন্ট মোবাইল অ্যাপ্লিকেশন ‘পোলট্রি ম্যানেজার’ এর স্বত্বাধিকারী— ‘ম্যানুফার্মস’-এর সাথে একটি অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।
এই উদ্যোগের উদ্দেশ্য হলো অভিজ্ঞতা এবং তথ্য শেয়ার করে, ম্যানুফার্মস-এর সাথে সংযুক্ত পোলট্রি খামারিদের অর্থায়নের পাশাপাশি গ্রাহকদের প্রযুক্তিগত সহায়তা প্রদান, খাদ্য নিরাপত্তা নিশ্চিত করা এবং সুদূরপ্রসারী উন্নয়নকে উৎসাহিত করার লক্ষ্যে আর্থিক খাতকে মূল্যবান তথ্য ও ধারণা দেওয়া।

উভয় সংস্থাই প্রান্তিক পোলট্রি খামারিদের জন্য প্রযুক্তি এবং আর্থিক সেবাকে একত্র করে এমএসএমই- এর জন্য একটি ইকোসিস্টেম তৈরির চেষ্টা করছে। ব্যাংক নীতিমালা অনুযায়ী, ম্যানুফার্মস-এর তালিকাভুক্ত পোলট্রি খামারিদের আর্থিক সপরিষেবা প্রদান করবে ব্র্যাক ব্যাংক। প্রকল্পটি প্রাথমিকভাবে ময়মনসিংহ, রাজশাহী এবং গোপালগঞ্জে শুরু হবে এবং এই এলাকার খামারি ও উদ্যোক্তাদের ব্যাংকিং সুবিধা প্রদান করবে।

‘পোলট্রি ম্যানেজার’ অ্যাপটি সম্পূর্ণরূপে পোলট্রি ব্লকচেইন এবং আইওটি ডিভাইসগুলোর সাথে সামঞ্জস্যপূর্ণ, যা রেকর্ড রাখার সুবিধা দেয় এবং ট্রেসেবিলিটি নিশ্চিত করে। একই সাথে পোলট্রি খাদ্য বিবরণ, টিকাদান এবং তারিখ সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান করে গ্রাহকদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে।

৫,০০০ সক্রিয় ব্যবহারকারী নিয়ে, অ্যাপটি মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে ‘স্মার্ট বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২৩’–এ ভূষিত হয়েছে।
২৩ জুন, ২০২৪ ঢাকার ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে, ব্র্যাক ব্যাংক এবং ম্যানুফার্মস-এর ঊর্ধ্বতন ব্যবস্থাপনা কর্মকর্তাগণ এই পার্টনারশিপের সুযোগ এবং পোলট্রি শিল্প এবং বাংলাদেশের প্রান্তিক পোলট্রি খামারিদের জন্য সম্ভাব্য সুবিধাগুলি নিয়ে আলোচনা করেন।
ব্র্যাক ব্যাংকের পক্ষে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন; হেড অব এমএফআই এবং অ্যাগ্রিকালচার ফাইন্যান্স তাপস কুমার রায়; এবং হেড অব এসএমই স্ট্র্যাটেজি, ইনোভেশন অ্যান্ড নিউ বিজনেস মোহাম্মদ জাকিরুল ইসলাম। ম্যানুফার্মস-এর পক্ষে কো-ফাউন্ডার এবং সিইও মুহাম্মদ শাহিন; কো-ফাউন্ডার আলিফ বিনতে শাহিন এবং ম্যানেজার ডিএসএম ওয়াজেদুল ইসলাম অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :