300X70
বুধবার , ১৩ সেপ্টেম্বর ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ২৩ বছর পর গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৩, ২০২৩ ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সাবির্ক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে।

জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং খুন, অপহরন ও ধর্ষণসহ বিভিন্ন মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

বিগত ২৩ বছর পূর্বে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে আসামি আব্দুর রহমান পাঠান মিজান নামক এক দোকানদারকে নৃশংসভাবে হত্যা করে।

উক্ত হত্যাকাণ্ডের পর মৃত মিজান এর পরিবারের পক্ষ হতে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানায় আব্দুর রহমান পাঠান এর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং- ১৩(৭)২০০০, ধারা- ৪৫৭/৩০২/৩৪ দণ্ড বিধি। মামলা রুজুর পর আব্দুর রহমান বিদেশে পলায়ন করে। দীর্ঘ সময় বিদেশে অবস্থান করার পর আসামি আব্দুর রহমান দেশে ফেরত আসে।

ইতোমধ্যে মহামান্য আদালত আব্দুর রহমান পাঠান’কে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করে এবং আসামি পলায়নকৃত থাকায় গ্রেফতারের পর থেকে রায় কার্যকর হবে বলে আদেশ প্রদান করেন। বিজ্ঞ আদালত কর্তৃক যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার বিষয়টি জানতে পেরে আসামি আব্দুর রহমান পাঠান আত্মগোপনে চলে যায়।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার পর হতে আসামির আত্মগোপনের বিষয়টি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল পলাতক আসামিকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় উক্ত আভিযানিক দল গতকাল ১১/০৯/২০২৩ খ্রিঃ তারিখ ১৫:৩০ ঘটিকায় রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল এলাকায় একটি অভিযান পরিচালনা করে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী এলাকায় চাঞ্চল্যকর দোকানদার মিজান’কে নৃশংসভাবে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডে দণ্ডিত দীর্ঘ ২৩ বছর যাবৎ পলাতক কুখ্যাত আসামি আব্দুর রহমান পাঠান (৪৫), পিতা-মৃত আইয়ুব আলী পাঠান, সাং-হাটবালিগাও, থানা-টংগীবাড়ী, জেলা-মুন্সিগঞ্জ‘কে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় তার নিকট হতে ০২টি মোবাইল ফোন ও নগদ- ১ হাজার ১৫০ টাকা উদ্ধার করা হয়া।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামি উক্ত হত্যা মামলায় বিজ্ঞ আদালত কর্তৃক যাবজ্জীবন কারাদণ্ড রায় ঘোষনার পর হতে রাজধানীর যাত্রাবাড়ীসহ দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে আত্মগোপন করে ছিল।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

১০ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে ডেমরার আগুন

স্যামসাংয়ের উচ্চ পারফরমেন্স যুক্ত আউটডোর টিভি ‘দ্য টেরেস’ লাইফস্টাইলে নতুন সংযোজন

বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি’র উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

ঈদে নতুন মাত্রা যোগ করবে অপো’র নজরকাড়া অফার

পবিত্র আশুরা উপলক্ষে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বাণী

নৌবাহিনীতে আধুনিক ২টি মেরিটাইম প্যাট্রোল এয়ারক্রাফট সংযোজন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ধর্ষণ মামলার আসামিকে জামিন: ক্ষমা চাইলেন বিচারক কামরুন্নাহার

টঙ্গীর সফিউদ্দিন সরকার একাডেমী এণ্ড কলেজে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত

জয় বাংলা ও জামদানীসহ ২০ সিনেমা পাচ্ছে সরকারি অনুদান

উত্তর সিটি কর্পোরেশনের সব ওয়ার্ডে মিনি ফায়ার স্টেশন হবে : স্থানীয় সরকার মন্ত্রী

ব্রেকিং নিউজ :