300X70
সোমবার , ৮ জানুয়ারি ২০২৪ | ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যারা সংসদ সদস্য হলেন ক্রীড়াঙ্গন থেকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৮, ২০২৪ ১:৫৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্রীড়াঙ্গন থেকে মোট ২৫ জন অংশগ্রহণ করেছিলেন।

তবে কেউ জিতেছেন আবার কেউ হেরেছেন। দ্বাদশ জাতীয় নির্বাচনে ক্রীড়াঙ্গন পেয়েছে অনেক সংসদ সদস্যকেই। যাদের মধ্যে নতুন দুই মুখ মাগুরা-১ আসন থেকে সাকিব আল হাসান ও শফিউল আলম চৌধুরি নাদেল মৌলভীবাজার-২ থেকে নির্বাচিত হয়েছেন।

এ ছাড়াও ক্রীড়াবিদদের মধ্যে নির্বাচনে জিতেছেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী ও মাশরাফী বিন মোর্ত্তজা।

দুজনই আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। সালাম মুর্শেদী তৃতীয় ও মাশরাফী দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন।

সংগঠকদের মধ্যে বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন পুনরায় কিশোরগঞ্জ-৬ আসন থেকে নির্বাচিত হয়েছেন। বাফুফের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ তৃতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। যশোর-৩ থেকে তিনি বেশ সহজেই জিতেছেন। ২০১৪ সাল থেকে নাবিল সংসদ সদস্য হয়ে আসছেন এই আসন থেকে।

বিসিবির সাবেক দুই সভাপতি সাবের হোসেন চৌধুরি ও আ হ ম মোস্তফা কামাল উভয়ই জয়লাভ করেছেন। এই দুজনেই নৌকা প্রতীকের প্রার্থী। সাবেক রেফারি ও বাফুফের সাবেক সহ-সভাপতি বীর বাহাদুরও নির্বাচিত হয়েছেন। দীর্ঘদিন ধরেই পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে পরিচিত বীর বাহাদুর। এ ছাড়াও বর্তমান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও গাজীপুর-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন।

ঢাকা-১ আসনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সালমান এফ রহমান। ব্যবসায়ী ও শিল্পপতি হিসেবে তার মূল পরিচিতি হলেও তিনি ক্রীড়া সংগঠকও। দেশের অন্যতম শীর্ষ ক্লাব ঢাকা আবাহনীর চেয়ারম্যান দীর্ঘদিন থেকে। আবাহনী ক্লাবের অন্যতম পরিচালক নসরুল হামিদ বিপু সহ আরও কয়েকজন পরিচালক নির্বাচনে জয়ী হয়েছেন।

ফুটবল, ক্রিকেট বাদে অনেক ফেডারেশনের সভাপতি পদে এমপি, মন্ত্রীদের মনোনয়ন দেয় সরকার। ক্যারম ফেডারেশনের সভাপতি জুনাইদ আহমেদ পলক, স্কোয়াশ ফেডারেশনের সভাপতি ফারুক খানসহ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদও বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বেসরকারিভাবে বিভিন্ন আসনে বিজয়ী ঘোষণা করলেও নির্বাচন কমিশন আনুষ্ঠানিক ঘোষণা এখনো দেয়নি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :