300X70
শুক্রবার , ১০ নভেম্বর ২০২৩ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

যৌনকর্মী ও হিজড়াদের জীবনমান উন্নয়নে ৬ সংস্থার চুক্তি স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১০, ২০২৩ ১২:৪৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীদের জীবন মান উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য কাজ করছে এমন ৬টি কমিউনিটি বেসড অর্গনাইজেশন এর সাথে ‘আশার আলো সোসাইটি’র একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

অর্গনাইজেশনগুলো হলো দূর্জয় নারী সংঘ, সন্ধি নারী সংঘ, আলোর মিছিল নারী কল্যান সংস্থা, আলোকিত নারী উন্নয়ন সমিতি, সচেতন হিজড়া অধিকার যুব সংঘ এবং বাধঁন হিজড়া সংঘ।

আজ সকালে (১০ ফেব্রুয়ারী) ‘আশার আলো সোসাইটি’র কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইউএনএইডস, বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ডাঃ সায়মা খান বলেন, ‘বাংলাদেশে ছোট ছোট সংস্থাগুলোর ক্যাপসিটি বিল্ডিং এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা কমিউনিটির মধ্যে রিসোর্স তৈরী করবে, কমিউনিটিকে সার্পোট করার জন্য। তাদের সত্যিকার ক্ষমতায়ন তাদেরকে সামনের দিকে নিয়ে যাবে বলেও প্রত্যাশা করেন তিনি।

এ সময় সোয়াসা বাংলাদেশ এর কান্ট্রি কো-অর্ডিনেটর জান্নাত হুসনা জানান, প্রকল্পটির মাধ্যমে কমিউনিটি পর্যায়ে টিকসই নেতৃত্ব গঠনে কারিগরী সহায়তা প্রদান ও জাতীয় পর্যায়ে সামাজিক ন্যায়বিচার, সমতা এবং মানবাধিকার সম্পর্কে সচেতন করতে সহায়তা করবে এই প্রকল্পটি।

Women’s Fund asia এর অর্থায়নে ও আশার আলো সোসাইটি’র ব্যবস্থাপনায় তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীদের জীবন মান উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য Strengthen CBO’s for Sustainability (CSFS) প্রকল্পের আওতায় চলতি বছরের আগষ্ট মাস থেকে এর কার্যক্রম শুরু হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউএফপিএ এর প্রতিনিধি ডা: রাহাত আরা নুর ও ডা: রোকসানা ইয়াসমিন, এবং আশার আলো সোসাইটির উপ-নির্বাহী পরিচালক কে,এস,এম, তারিকসহ ৬ সংস্থার প্রতিনিধিগণ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত