300X70
বুধবার , ২৫ আগস্ট ২০২১ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে লিফটে আটকা পড়া মহিলাসহ ৭ জনকে অক্ষত অবস্হায় উদ্বার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৫, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’- এ ফোন:

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
রাজধানীর ঢাকা ক্যান্টনমেন্ট মাটিকাটা এলাকায় ১৪ তলা একটি বহুতল ভবনের লিফটে আটকা পড়া অবস্হায় দু’ শিশু মহিলাসহ সাতজনকে অক্ষত অবস্হায় উদ্ধার করেছে ”দি লাইফ সেভিং ফোর্স বাহিনী”।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম আজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বুধবার সকালে ভুক্তভোগীরা জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’- এ ফোন করে সাহায্য চান। পরে অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে ফায়ার সার্ভিসের একটি দল প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে তাদের অক্ষত অবস্হায় উদ্ধার করে। ঢাকা ক্যান্টনমেন্ট, মাটিকাটা, ১৩৪/১,অন লাইন, লেক ক্যসেল অভিনেতা সোহেল খানের ১১তলা ভবনের ৪র্থ তলায় লিফটে এ দুর্ঘটনা ঘটে।

মো. সফিকুল ইসলাম আরো জানান, বুধবার বেলা ১১ টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট, মাটিকাটা, ১৩৪/১,অন লাইন, লেক ক্যসেল ১১তলা ভবনের ৪র্থ তলা থেকে লিফটে নামার সময় ৭জন লোক লিফটের ভিভরে আটকা পড়ে। প্রতিবেশি ও নিরাপত্তা কর্মী চেষ্টা করে উদ্ধার করতে না পেরে ৯৯৯ এর মাধ্যমে ফায়ার সার্ভিস কে সংবাদ দেয়। সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি টিম দ্রুত ঘটনা স্থলে পৌছে অত্যাধূনিক যন্ত্র হাইড্রোলিক স্প্রেডার ব্যবহার করে ৭জনকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়।

সফিকুল ইসলাম বলেন, নিয়মিত লিফট রক্ষণাবেক্ষণ করলে এ ধরনের দুর্ঘটনা রোধ করা সম্ভব । আমাদের উদ্ধার কাজে সঙ্গে থেকে সহযোগিতা করেছেন অভিনেতা সোহেল খান। তিনি ওই ভবনের তৃতীয়তলায় বসবাস করেন।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা বলেন, উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে দু ‘ শিশু নারী সহ মোট ৭ জন রয়েছে। লিফট থেকে উদ্ধারকৃতরা হচেছ, আবিদা জামান(২০), শাহানা জামান (৪০), সোনিয়া জামান(২৫), রাশিদা জমান (৩০), সামিউল আলম (১৪),ইয়াছিন ছাবিদ (১৬) ও লাবু (২২)।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :