300X70
শুক্রবার , ৭ অক্টোবর ২০২২ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীতে ১১ চাঁদাবাজ ও ছিনতাইকারী গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৭, ২০২২ ১০:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধীসহ বিভিন্ন প্রকার চাঁদাবাজ ও ছিনতাইকারীদের গ্রেফতারের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ০৭ অক্টোবর ২০২২ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক এর কাজল এলাকায় একটি অভিযান চালিয়ে আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে শেখ রিংকু (৪২), বাদশা (১৯) ও রুবেল (১৯)। এসময় তাদের নিকট থেকে ২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ৮শত টাকা উদ্ধার করা

এদিকে, গতকাল বৃহস্পতিবার (৬ অক্টোবর) উক্ত আভিযানিক দল রাজধানী ঢাকার শ্যামপুর মডেল থানাধীন জুরাইন রেলগেইট এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে পিকাআপ, ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন যানবাহন হতে অবৈধভাবে চাঁদা আদায় করাকালীন ৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে মারুফ হোসেন (৩৫), রতন (৩৫), জয় সর্দার (১৯) ও মোসলেম হাওলাদার (৬২)। এসময় তাদের নিকট থেকে ৪টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা ২ হাজার ৩শত টাকা উদ্ধার করা হয়।

এছাড়া আজ শুক্রবার (৭ অক্টোবর) র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান চালিয়ে ৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে শুক্কুর আলী (২৭), সাকিল (২৩), অনিক (২০) ও আরিফ @ শান্ত (১৯)। এ সময় তাদের নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু ও ২টি ছুরি জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ যাত্রাবাড়ী ও শ্যামপুরসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা রুজু করা হয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :