300X70
বৃহস্পতিবার , ৬ জুন ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর কোতয়ালীতে চাঁদাবাজ চক্রের মূলহোতা রিপনসহ গ্রেপ্তার ৭

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৬, ২০২৪ ১২:৩৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকদ্রব্য সরবরাহ ও ছিনতাইকারীসহ চাঁদাবাজির বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযানিক কার্যক্রম ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ৪ জুন রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন বাবুবাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ১। মোঃ রিপন (৩৯), পিতা-মোঃ মোজাম্মেল হক, সাং-দক্ষিণ বালিয়া, থানা-ভোলা সদর,জেলা-ভোলাসহ মোট ০৭ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত অন্যরা হচ্ছে ২। মোঃ নূর আমিন @ রাসেল (২৫), পিতা-মোঃ নূরনবী পাটোয়ারী, সাং-হকদী, থানা-ফেনী সদর,জেলা-ফেনী, ৩। মোঃ জাহিদ (২৭), পিতা-মৃত ইনছান হাওলাদার, সাং- নাজিরাবাগ,থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা, ৪। মোঃ দুলাল (২২), পিতা-মোঃ খলিল ভান্ডারী, সাং-কালীগঞ্জ বাজার, শান্তপাড়া গলি, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা ৫। মোঃ রবিউল ইসলাম (২২), পিতা-মোঃ সদর মোল্লা, সাং-কবুতরপাড়া, কালীগঞ্জ বাজার, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা, ৬। মোঃ নিরব হোসেন (২০), পিতা-মোঃ আনোয়ার মোল্লা, সাং-ইসলামাবাদ, থানা-কেরাণীগঞ্জ মডেল, জেলা-ঢাকা, ৭। মোঃ সাগর (১৯), পিতা-মোঃ জাকির হোসেন, সাং-বানাজোড়া, থানা-বাউফল, জেলা-বরিশাল বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৪,৫২০- (চার হাজার পাঁচশত বিশ) টাকা ও ০৭ টি লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কোতয়ালী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বন্ধুত্ব অকৃত্রিম : জিএম কাদের

বিপুলপরিমাণ ফেনসিডিলসহ মাদক কারবারি আওয়ামী লীগ নেতা আটক

অপরূপ নৈসর্গিক সৈন্দর্যের লীলাভূমি নেপালে ঘুরে আসুন ভিসা ছাড়াই

স্বপ্ন দেখতেই ভুলে গেছেন তিস্তা পাড়ের মানুষ

আইসিটির সকল সুযোগসুবিধা এখন নিভৃত পল্লীতেও মিলছে: কৃষিমন্ত্রী

লেভানদোভস্কির রেকর্ডগড়া হ্যাটট্রিক, ৭ গোল দিয়ে শেষ আটে বায়ার্ন

নতুন অ্যান্টি-ফ্রড সিস্টেমের মাধ্যমে সুরক্ষা ব্যবস্থা আরো জোরদার করলো ইমো

ঘুষ গ্রহণের মামলা: জামিন চেয়ে আবারও এনামুল বাছিরের আবেদন

সালাতুত তাসবিহ গোনাহ মাফের সর্বোত্তম ইবাদাত!

শেখ হাসিনার নেতৃত্বে আমৃত্যু আস্থাশীল জননেতা মোহাম্মদ নাসিম রাজপথের প্রেরণা

ব্রেকিং নিউজ :