300X70
শুক্রবার , ৩১ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জে চাঁদাবাজ চক্রের ৮ সদস্য গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩১, ২০২৪ ১:২৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদকদ্রব্য সরবরাহ ও ছিনতাইকারীসহ চাঁদাবাজির বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। র‌্যাবের এই অভিযানিক কার্যক্রম ইতোমধ্যেই জনগণের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার (৩০ মে) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় একটি অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা মোঃ ইকবাল (৪২), পিতা-মৃত ইবাদৎ হোসেন, সাং- প্রশুন্ন পোদ্দার লেন, থানা-কোতয়ালী,ঢাকাসহ মোট ০৮ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত অন্যরা হচ্ছে সন্তোষ সরকার (৪৮), পিতা-মৃত সুভল সরকার, সাং-রাজেন্দ্রপুর, হাটখোলা, থানা-দক্ষিণ কেরাণীগঞ্জ, জেলা-ঢাকা, মোঃ সাগর (৪২), পিতা-মোঃ আব্দুস সালাম, সাং-চিনাপুনিয়া, থানা-রাঙ্গাবালী, জেলা-পটুয়াখালী, মোঃ শশী আহম্মেদ (৩৫), পিতা-মৃত সাবের আহম্মেদ চৌধুরী, সাং- শাহাজাদা মিয়া লেন, বাদামতলী, থানা-কোতয়ালী, ঢাকা, মোঃ ওকালত হোসেন (৪৬), পিতা-মোঃ আব্দুল কাদের গাজী, সাং-রামচন্দ্রপুর, থানা-শ্যামনগর, জেলা-সাতক্ষীরা, ৬। মোঃ ইকবাল হোসেন (৩৬), পিতা-মৃত আকবর আলী, সাং-সামসিদ্দিক, থানা-শ্রীনগর, জেলা-মুন্সিগঞ্জ, মোঃ আতাউর রহমান (৩০), পিতা-মোঃ হাবিবুর রহমান, সাং- আগানবাব দেউলী, থানা-চকবাজার, ঢাকা, মোঃ ফারদিন হোসেন (২৩), পিতা-মোঃ সুজন হোসেন, সাং- আবুল হাসনাত রোড, জেলখানার ঢাল, থানা-বংশাল ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৭ হাজার ৯২৫ টাকা, ২ টি প্লাস্টিকের পাইপ ও ৬ টি লাঠি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর দক্ষিণ কেরাণীগঞ্জ, কোতয়ালী, ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২১ ডিসেম্বর জাপার প্রেসিডিয়াম সভা

জেরুজালেমে সিনাগগে বন্দুক হামলা, হামলাকারীসহ নিহত ৮

প্রথম ধাপে চারটি স্কুলে স্কুলবাস চালু করতে যাচ্ছে ডিএনসিসি

আদাবরের সন্ত্রাসী গ্রুপ “বিডিএসকে” গ্যাং লিডার হিটার হৃদয়সহ ৮ জন গ্রেফতার

বাংলাদেশ ব্যাংকের সাথে গ্লোবাল ইসলামী ব্যাংকের চুক্তি

মেট্রোরেলের সুফল পেতে নিচের রাস্তা, ড্রেন ও শাখা রোডের সঠিক ব্যবস্থাপনা করতে হবে

ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকবে যেভাবে মিষ্টি আলু খেলে

জনগণ ব্যালটের মাধ্যমে অগ্নি সন্ত্রাসের জবাব দিবে : মেয়র আতিকুল ইসলাম

বিসিএমইএ’র সভাপতি সিরাজুল ইসলাম, সম্পাদক ইরফান উদ্দিন

করোনায় আক্রান্ত হয়ে নোয়াখালীতে আরও ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ২৯.৫৩%

ব্রেকিং নিউজ :