300X70
বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রাষ্ট্রপতির পুলিশ পদক পেলেন ওসি আকবর আলী খান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৮:৪৪ অপরাহ্ণ

এস এম মনিরুল ইসলাম, সাভার : বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে পুলিশ সপ্তাহ-২০২৪ শুরু হয়েছে। সকালে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০০ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দেন।

এই তালিকায় গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আকবর আলী খান ভূষিত হলেন রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) উপাধিতে। এর আগেও কর্মক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ‘আইজিপি এক্সেমপ্ল্যারি গুড সার্ভিসেস ব্যাজ’ পেয়েছেন তিনি।

এবারের পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’।

পেশাদার, সৎ, দক্ষ, সাহসী ও নিরেপক্ষ পুলিশ কর্মকর্তা আকবর আলী খান রাষ্ট্রীয় সম্মাননায় ভূষিত হওয়ায় দোয়া, ভালোবাসা ও শুভেচ্ছা বিনিময় করেছেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেবাপ্রাপ্তি, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা অজস্র শুভ কামনা ও প্রীতি জানিয়েছেন তাঁকে।

ওসি আকবর আলী খান বেসিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশ বাহিনীতে যোগদানের পর কর্মক্ষেত্র শুরু করেন। পুলিশের বিভিন্ন স্টেশনে সুনামের সাথে দায়িত্ব পালন করে সর্বশেষ গাজীপুরের কালিয়াকৈর থানা হয়ে বর্তমানে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে দায়িত্ব পালনের মাধ্যমে সরকারের লক্ষ্য অনুযায়ী পুলিশ বাহিনীর সুনাম অর্জনে কাজ করে যাচ্ছেন।

আকবর আলী খান ছোট বেলা থেকেই লেখাপড়ায় ও সামাজিক কাজে মনোযোগী ছিলেন। প্রাথমিক শিক্ষা জীবন থেকে শুরু করে আজ পর্যন্ত নিজেকে অগণিত সামাজিক ও দায়িত্বশীল কাজে নিয়োজিত করেছেন এবং পুলিশ বাহিনীর অর্পিত দায়িত্ব পালনের মাধ্যমে সহকর্মী ও পুলিশিং সেবা প্রার্থীদের কল্যাণে কাজ করে সাধারণ মানুষ এবং পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে নন্দিত হয়েছেন।

এছাড়াও ঢাকা রেঞ্জ ও জেলা পুলিশে যোগদানের পর দায়িত্বপ্রাপ্ত স্টেশনের আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, মামলা গ্রহণ, বিচারে সহায়তা, সড়ক শৃঙ্খলা ও ভিআইপি নিরাপত্তা-প্রটোকল, গোয়েন্দা তথ্য সংগ্রহ ও প্রতিরোধমূলক ব্যবস্থা নেওয়াসহ অনেক দায়িত্ব পালন করে সার্বিক বিবেচনায় বিশেষ সম্মাননা সহ একাধিকবার পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করেন আকবর আলী খান।

এ সংক্রান্তে আইনশৃঙ্খলা বাহিনীর মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।

এর আগেও একাধিক পুলিশি দপ্তরে দায়িত্ব পালনকালে বিশেষ ভূমিকা রাখায় একাধিকবার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ পুরস্কারে ভূষিত হন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

এছাড়াও নয়া উপাধির শুভক্ষণে পুলিশি সেবা দিয়ে এগিয়ে থাকা আকবর আলী খান নাগরিক সমাজের শুভেচ্ছায় ভাসছেন। সাভার মডেল থানায় যোগদানের পর দীর্ঘদিন ধরে হকারদের দখলে থাকা মহাসড়কের ফুটপাত স্থায়ীভাবে দখলমুক্ত রাখার কাজে বিশেষ অবদানের খ্যাতি রয়েছে তার। আকবর আলী খানের পেশাগত জীবনে আরও সমৃদ্ধি কামনা করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময় সভা

ক্ষুদ্রঋণে ডিজিটাল পেমেন্টের ব্যবহার বাড়াতে বিকাশ ও ডাটাসফটের উদ্যোগ

স্থানীয় সরকার মন্ত্রীর সাথে নারী উদ্যোক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ডের লোগো উন্মোচন

ভ্রাম্যমাণ মুক্তিযুদ্ধ জাদুঘর চালু করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়

কক্সবাজারের মহেশখালী উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের ১৪টি ব্যারাক হাউজ হস্তান্তর

রাজধানীতে ১১ চাঁদাবাজ ও ছিনতাইকারী গ্রেফতার

যাত্রাবাড়ীতে ১ জন ছিনতাইকারী গ্রেফতার

বাংলাদেশকে সাড়ে ৩৬ হাজার কোটি টাকার ঋণ প্রতিশ্রুতি বিশ্বব্যাংকের

বাড্ডায় গাড়িচাপায় বৃদ্ধ নিহত

ব্রেকিং নিউজ :