300X70
রবিবার , ২৬ মে ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক’ অর্জন করেছে কনকর্ড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৬, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ

বাঙলা প্রতদিনি প্রতবিদেক : জাতীয় অর্থনীতিতে শিল্প খাতে অবদানের স্বীকৃতি হিসেবে ২০২১ সালের জন্য রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারে ১ম স্থান পেয়েছে কনকর্ড এন্টারটেইনমেন্ট কো: লি:। বৃহস্পতিবার (২৩ মে ) ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার’-এর ক্রেস্ট ও সম্মাননা সনদ প্রদান করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

কনকর্ড এন্টারটেইনমেন্ট কো: লি: এর ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল পুরস্কার গ্রহন করেন।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ ও এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট মাহবুবুল আলম।

দেশে নির্মাণ শিল্পে বিস্ময় সৃষ্টিকারী প্রতিষ্ঠান ‘কনকর্ড গ্রুপ’। এ গ্রুপের যাত্রা শুরু ১৯৭৩ সালে যুদ্ধবিধ্বস্ত সদ্য স্বাধীন বাংলাদেশের পুনর্গঠন কাজে অংশগ্রহণের মধ্য দিয়ে। শিল্পের উৎকর্ষ সাধনে সব সময় আধুনিক এই শিল্প পরিবারের কর্মযজ্ঞের কথা এখন সবারই জানা।

বাংলাদেশের সর্বপ্রথম কনকর্ড এন্টারটেইনমেন্ট কো: লি:এর থীম পার্ক ফ্যান্টাসি কিংডম কমপ্লেক্স যা গড়ে তোলা হয়েছে ঢাকার অদূরে সাভারের আশুলিয়াতে। এদেশের উন্নয়নের ধারাবাহিকতায় সুস্থ বিনোদনের যোগান দিতে একটি অ্যামিউজমেন্ট পার্ক ছিল সময়ের দাবি।

২০০২ সালে মধ্যম আয়ের বাংলাদেশে বিনোদন খাতে এতো বড় বিনিয়োগ করে কনকর্ড গ্রুপের চেয়ারম্যান জনাব এস এম কামালউদ্দিন। তৎকালীন ও বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন স্বপ্নরাজ্য ফ্যান্টাসি কিংডম। ফ্যান্টাসি কিংডম বাংলাদেশের সর্বপ্রথম স্বয়ংসম্পূর্ণ থীম পার্ক। এখানে যেমন রয়েছে থ্রিলিং সব রাইডস, সাথেই আছে বিশাল ওয়াটার কিংডম।

আধুনিক বিনোদন জগতের সাথে তাল মিলিয়ে আছে এক্সট্রিম রেসিং গো-কার্ট আর আর্কেড গেমস সমারোহ। আবার বাংলার ঐতিহ্য ধরে রেখে দেশের ঐতিহাসিক নিদর্শনগুলোর ছোট আকৃতির নিদর্শন বানানো হয়েছে হেরিটেজ পার্ক-এ । পরবর্তীতে বিনোদন শিল্পের প্রসারে কনকর্ড এন্টারটেইনমেন্ট কো: লি: চট্টগ্রামেও গড়ে তোলে ফয়’স লেক কনকর্ড ।

চট্টগ্রাম শহরের কোলাহলের ভেতরেই মনোরম প্রাকৃতিক পরিবেশে জীব বৈচিত্রে সমৃদ্ধ ফয়’স লেক কনকর্ড-এর অবস্থান। এই পার্ক কমপ্লেক্স-এ রয়েছে ফয়’স লেক কনকর্ড, সী ওয়ার্ল্ড কনকর্ড আর ফয়’স লেক রিসোর্ট।
নির্মাণ শিল্পে নেতৃত্ব দানকারী শিল্প পরিবার কনকর্ড গ্রুপের প্রতিশ্রুতিশীল ম্যানেজিং ডিরেক্টর শাহরিয়ার কামাল রিয়েল এস্টেট সেক্টর, বিনোদন শিল্প এবং কনকর্ড গ্রুপের ক্রমবিকাশের যাত্রাকে এগিয়ে নিয়ে চলেছেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

উৎপাদনশীলতা দ্বিগুণ করতে আরো উন্নত জাতের ধান উদ্ভাবন করতে হবে : কৃষিমন্ত্রী

মানবতার প্রয়োজনে মানবতার তরে রেড ক্রিসেন্ট সোসাইটি পাশে থাকবে : মেয়র তাপস

কোন শক্তিই নির্বাচনকে বানচাল করতে পারবে না : কৃষিমন্ত্রী

বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট এর ১৮তম বাৎসরিক অধিনায়ক সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত

নিয়মিত খেলা-ধুলা করলে শরীর ও মন ভাল থাকে : শেখ আফিল উদ্দিন এমপি

র‌্যাব-১০ এর পৃথক অভিযান : রাজধানীতে প্যাথেডিন ও গাজাসহ আটক ৫

স্বাস্থ্যবিধি মেনে যুক্তরাষ্ট্রে স্কুল খোলার পরামর্শ

জুয়েলারি পণ্য রপ্তানি হলে বিদেশে দেশের মুখ উজ্জ্বল হবে: সায়েম সোবহান আনভীর

আমি নারাজি দেবো, আমার ছেলে আত্মহত্যা করতে পারে না: ফারদিনের বাবা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন আজ

ব্রেকিং নিউজ :