300X70
মঙ্গলবার , ১৮ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রুশনারা আলীর নির্বাচনি প্রচার শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৮, ২০২৪ ১০:০৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : যুক্তরাজ্যে আসন্ন সাধারণ নির্বাচন ঘিরে নির্বাচনি প্রচার শুরু করেছেন টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন ও স্টেপনি আসনের লেবার দলীয় প্রার্থী রুশনারা আলী ও তার কর্মী-সমর্থকরা। গত ১৩ জুন পূর্ব লন্ডনের বেথনাল গ্রিনের মিউজিয়াম পার্কে এ প্রচার অনুষ্ঠান করেন তারা।

এতে উপস্থিত ছিলেন রুশনারা আলী, লন্ডন মেয়র সাদিক খান, গ্রেটার লন্ডন অ্যাসেম্বলি মেম্বার উন্মেষ দেশাই ও টাওয়ার হ্যামলেটস্ লেবার পার্টি নেতা কাউন্সিলার সিরাজুল ইসলাম সহ আরো অনেকে।

রুশনারা আলী বলেন, “তার দলের নির্বাচনি ইশতেহারে আবাসন সমস্যা, শিক্ষা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধিকে প্রাধান্য দেওয়া হয়েছে। লেবার পার্টি আগামী পাঁচ বছরে ১৫ লাখ বাড়িঘর তৈরির প্রতিশ্রুতি দিয়েছে। এ ছাড়া অর্থনৈতিক প্রবৃদ্ধি, ১৩ হাজার অতিরিক্ত পুলিশ নিয়োগ, শিক্ষাক্ষেত্রে বেশি করে শিক্ষক নিয়োগ, স্বাস্থ্যখাতে বিনিয়োগ করে চিকিৎসার জন্য অপেক্ষার তালিকা কমিয়ে আনা ইত্যাদি পরিকল্পনা রয়েছে।”

তার অর্জন সম্বন্ধে তিনি বলেন বাসস্থান উন্নয়নে তিনি ১৬৫ মিলিয়ন পাউনড জোগাড় করেছেন, কোবিদ ১৯ মহামারীর মোকাবেলায় অর্থ যোগান, স্কুল গুলোর জন্যে অনুদান আদায়, রোহিঙ্গ্যা পোর্ট্যাবর্তন ও উইগোরদের মানবদিকারের জন্যে লড়ে যাচ্ছেন। যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য উন্নয়ন, বিশেষ করে ব্রিটিশ বড় প্রতিষ্ঠানগুলোর বাংলাদেশে রপ্তানি বৃদ্ধি এবং বাংলাদেশের গার্মেন্টস যাতে যুক্তরাজ্যে ও ইউরোপে ট্যারিফ ফ্রি প্রবেশাধিকার পায় সেজন্য কাজ করছেন বলে জানান রুশনারা আলী।

তিনি আরও বলেন, “বাংলাদেশের সঙ্গে একটি বিশাল অ্যাভিয়েশন চুক্তি সম্পন্ন করার কাজ করছি। এই চুক্তির ফলে ব্রিটেন, ফ্রান্স, স্পেন ও জার্মানি শুধু লাভবানই হবে না, বাংলাদেশসহ এসব দেশগুলোতে কর্মসংস্থান সৃষ্টি হবে।”

সাদিক খান বলেন, “রুশনারা আলী পার্লামেন্টে গত ১৪ বছর মধ্যপ্রাচ্যে ফিলিস্তিনিদের অধিকার নিয়ে কথা বলেছেন, চীনের উইঘুর মুসলমান ও রোহিঙ্গা কমিউনিটির বিষয় উত্থাপন করেছেন, মানবাধিকারের কথা বলেছেন।”

আগামী ৪ জুলাই যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাধারণ নির্বাচন। গত চার মেয়াদের সাংসদ ও ছায়া মন্ত্রিসভার সদস্য রুশনারা আলী এবার নির্বাচিত হলে তিনি হবেন প্রথম বাঙালি বংশোদ্ভুত মন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আন্দোলনের বেলুন আর ফোলাতে পারছে না বিএনপি : তথ্যমন্ত্রী

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বাড়ল

আরও ১৮ জোড়া ট্রেন চলাচল শুরু হচ্ছে ১৬ সেপ্টেম্বর

শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ফিচারের স্টাইলিশ স্মার্টফোন গ্যালাক্সি এ০৪ই নিয়ে এলো স্যামসাং

হাতিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে নিম্মাঞ্চল প্লাবিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতালকে আরও আধুনিকায়ন করার উদ্যোগ গ্রহণ করা হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

কবিরাজি চিকিৎসা নিতে গিয়ে দলবদ্ধ ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

ঢাকা’য় পণ্য প্রদর্শনী করলো সেনহাইজার ও নিউম্যান বার্লিন

নোয়াখালীতে বেদে পল্লীতে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ

তরুণদেরকে ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি ধ্বংসের শিক্ষা দিচ্ছে বিএনপি : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :