300X70
শুক্রবার , ৩ নভেম্বর ২০২৩ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

রোববার ও সোমবার ফের অবরোধ বিএনপির

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৩, ২০২৩ ২:৪৮ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : টানা তিন দিনের অবরোধ শেষে আগামী রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে ফের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল বৃহস্পতিবার বিকেলে অনলাইন ব্রিফিংয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ ঘোষণা দেন।

তিনি বলেন, সরকার পতনের এক দফা দাবি আদায়ে আগামী রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ পালন করা হবে।

তিনি আন্দোলন কর্মসূচি পালনে নেতা-কর্মীদের প্রাণহানি ও গ্রেপ্তার-নির্যাতনের শিকার হওয়ার তথ্য তুলে ধরে জানান, সরকারবিরোধী আন্দোলনে নিহতদের স্মরণে আজ শুক্রবার সারা দেশে জুমার নামাজের পর মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠান হবে।

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করে বিএনপি। ওই সমাবেশ ঘিরে নয়াপল্টন-কাকরাইল-বিজয়নগর এলাকায় ব্যাপক সহিংসতা হয়।
সমাবেশে হামলার অভিযোগ তুলে এর প্রতিবাদে বিএনপি ২৯ অক্টোবর হরতাল পালন করে। এরপর ৩১ অক্টোবর থেকে টানা ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিন সর্বাত্মক অবরোধের ঘোষণা দেয় দলটি। তাদের পাশাপাশি জামায়াতসহ যুগপৎ আন্দোলনের সঙ্গীরাও এ কর্মসূচি ঘোষণা বা এতে সমর্থন দেয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :