300X70
সোমবার , ২৫ মার্চ ২০২৪ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শহীদদের শ্রদ্ধা জানাতে যেভাবে সাজানো হয়েছে স্মৃতিসৌধ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ২৫, ২০২৪ ১২:৪৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : গামীকাল ২৬ মার্চ শ্রদ্ধা আর ভালোবাসায় জাতির শ্রেষ্ঠ সূর্য সন্তানদের স্বরণ করবে গোটা জাতি। এরইমধ্যে মহান স্বাধীনতা দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হয়েছে জাতীয় স্মৃতিসৌধ।

এ দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করতে বর্ণিল সাজে সাজানো হয়েছে মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে নির্মিত জাতীয় স্মৃতিসৌধ। এরই মধ্যে পুরোপুরি প্রস্তুতি শেষ করেছে গণপূর্ত বিভাগ। লাল, নীল, হলুদসহ হরেক রঙের ফুল গাছে সাজানো হয়েছে জাতীয় স্মৃতিসৌধ চত্তর। সৌধের চূড়া থেকে শহীদ বেদি, পায়ে চলার সড়ক সবই ধুয়ে মুছে চকচকে করা হয়েছে। চত্বরের সিঁড়ি ও স্থাপনায় পড়েছে রঙ-তুলির আঁচড়।
মাসজুড়ে ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শেষে সৌধ এলাকাকে সাজিয়ে তুলেছেন পরিচ্ছন্নতাকর্মীরা। স্বাধীনতা দিবসে জাতির বীরদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এরইমধ্যে প্রস্তুত স্মৃতিসৌধ। লেক সংস্কার, সিসিটিভি স্থাপনসহ সব প্রস্তুতি শেষ বলে জানালেন গণপুর্তের এ কর্মকর্তা।
২৬ মার্চ ভোরের আলো ফুটতেই স্মৃতিসৌধে জাতির পক্ষ থেকে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর সর্বসাধারণের জন্য খুলে দেয়া হবে সৌধের দরজা। প্রতিবারের মতো এবারও দিবসটিকে কেন্দ্র করে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :