300X70
বৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০২৩ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শার্ক ট্যাংক বাংলাদেশ সিজন ১-এ আবেদন প্রক্রিয়া চালু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৬, ২০২৩ ৭:৩৮ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : উপমহাদেশে অত্যন্ত জনপ্রিয় বিজনেস শো শার্ক ট্যাংক-এর বাংলাদেশী সংস্করণ হলো শার্ক ট্যাংক বাংলাদেশ। বর্তমানে শার্ক ট্যাংক বাংলাদেশ সিজন ১-এ অংশগ্রহণের জন্যে আবেদন প্রক্রিয়া চালু হয়েছে। একজন দেশীয় ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক কিংবা প্রতিষ্ঠাতা অথবা একটি উদ্ভাবনী পণ্য বা ধারণা সম্বলিত যে কেউ এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে পারবেন। শার্ক ট্যাংক বাংলাদেশ পরিচালনায় দেশের শীর্ষস্থানীয় এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম ‘বঙ্গ’ সম্প্রতি, ‘সনি এন্টারটেইনমেন্ট’-এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। শো-এর টাইটেল স্পন্সর ‘রবি’ এবং পাওয়ারড বাই পার্টনার ‘স্টার্টআপ বাংলাদেশ’।

‘শার্ক ট্যাংক’-এ উদ্যোক্তারা তাদের ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ধারণা নিয়ে বিভিন্ন ইউনিক বিজনেস আইডিয়া বিনিয়োগকারী বা ‘শার্ক’-দের সামনে উপস্থাপন করার সুযোগ পাবে। শার্ক-দের সিদ্ধান্ত নিতে হবে তারা প্রতিযোগীদের ব্যবসায় বিনিয়োগ করতে চায় কিনা। এর মাধ্যমে প্রতিযোগীরা শার্ক-দের কাছে থেকে বিভিন্ন মেয়াদে বিনিয়োগ গ্রহণ করে তাদের ব্যবসায়িক ধারণা কিংবা প্রতিষ্ঠানকে বিস্তৃতি করার মধ্যে দিয়ে তাদের স্বপ্নকে পূরণ করার সুযোগ পাবে। প্রতিযোগী যদি প্রবাসী বাংলাদেশী কিংবা বিদেশী হোন যাদের ব্যবসায়িক ধারণা কিংবা প্রতিষ্ঠান বাংলাদেশের বাজার ঘিরে, তারাও ঢাকায় এসে উপস্থাপন অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। এটি উদ্যোক্তাদের জন্যে একটি বিশেষ সুযোগ যেখানে শুধুমাত্র মূলধন বাড়াতেই নয় বরং সকলের সামনে নিজের প্রতিষ্ঠানকে তুলে ধরতেও সাহায্য করে। ব্যবসায়িক ধারণা ও আদলে বানানো এই রিয়েলিটি শো-টি বাংলাদেশী উদ্যোক্তাদের জীবন পরিবর্তন করতে অনেকাংশে উদ্বুদ্ধ করবে।

৪০টিরও বেশি দেশে এই শো-এর মাধ্যমে ‘শার্ক’, যারা নিজেরাও একেকজন সফল উদ্যোক্তা, এ পর্যন্ত ৬০০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি অর্থ বিনিয়োগ করেছে এবং অসংখ্য প্রতিষ্ঠানকে সাফল্য অর্জনে সাহায্য করেছে। উদ্যোক্তারা যারা ” শার্ক ” ইকোসিস্টেমে সংযুক্ত হয়েছে তারা ‘শো’টিতে প্রদর্শিত হয়ে এবং বিভিন্ন ডিল পাওয়ার মাধ্যমে ব্যাপক লাভবান হয়েছে এবং তাদের সম্মিলিত বিক্রয়ের পরিমাণ কয়েক বিলিয়ন ডলার ছাড়িয়ে গেছে।

দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের শার্ক-দের নিয়ে একটি পাওয়ার হাউস প্যানেল গঠন করেছে ‘বঙ্গ’। শো-টির রোমাঞ্চকে আরও বাড়াতে অতি শীঘ্রই এইসকল শার্ক-দের পরিচয় প্রকাশ করবে ‘বঙ্গ’। অনুষ্ঠানটি দীপ্ত টিভি চ্যানেলে সম্প্রচারিত হবে এবং ‘বঙ্গ’ ওটিটি প্লাটফর্মে সমস্ত পর্ব স্ট্রিম করা হবে যাতে দর্শকরা যেকোনো সময় মোবাইল ডিভাইসে কিংবা বড় পর্দায় দেখতে পারেন।

মোবাইল বা ডেস্কটপ ডিভাইসে ‘বঙ্গ’ ওয়েব পোর্টালের মাধ্যমে অনলাইনে শোটির জন্য আবেদন করা যাবে। শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ রেজিস্ট্রেশন লিঙ্ক এবং ধাপ নিচে দেওয়া আছে.

আবেদন প্রক্রিয়াঃ

ধাপ ১: গুগল বা অ্যাপল প্লে স্টোরে যান এবং বঙ্গ অনুসন্ধান করুন এবং শার্ক ট্যাঙ্ক বাংলাদেশ সম্পর্কিত সর্বশেষ আপডেট এবং বিজ্ঞপ্তিগুলোর জন্য অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন। অ্যাপ্লিকেশনটি নিবন্ধন বা ডাউনলোড করতে আপনাকে অর্থপ্রদান করতে হবে না। এটা সম্পূর্ণ বিনামূল্য।

বিকল্পভাবে, https://sharktank.bongobd.com -এ যান এবং “রেজিস্টার” বোতামে ক্লিক করুন। যাচাইকরণের জন্য একটি ওটিপি তৈরি করতে আবেদনকারীকে অবশ্যই তাদের মোবাইল নম্বর প্রদান করতে হবে। আপনার আবেদন সম্পর্কে আমাদের সাথে যোগাযোগ করার জন্য এটি গুরুত্বপূর্ণ। মাই রবি অ্যাপ এবং বঙ্গ ওয়েবসাইটের (www.bongobd.com) মাধ্যমে ব্যবসায়িক ধারণা জমা দেওয়া যাবে।

ধাপ ২: অংশগ্রহণকারীকে শর্তাবলীতে সম্মত হতে হবে। মনোযোগ সহকারে যোগ্যতার অধ্যায়টি পড়ুন দয়া করে। আবেদন শুরু করার আগে, অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনার ব্যক্তিগত তথ্য, ঠিকানা ইত্যাদি সহ আপনার সমস্ত ব্যবসার তথ্য প্রস্তুত রয়েছে৷ আপনাকে আপনার কোম্পানির তহবিল সংগ্রহের প্রয়োজনীয়তা, কর্মক্ষমতা এবং বিবরণ সম্পর্কে তথ্য জমা দিতে হবে বা একটি প্রোটোটাইপের ক্ষেত্রে আপনি আমাদের পাঠাতে পারেন৷

ধাপ ৩: একবার আপনি নিবন্ধন সম্পন্ন করে এবং সফলভাবে আপনার ব্যবসার তথ্য জমা দিলে, আমাদের দল মূল্যায়নের জন্য যথাযথ যাচাই প্রক্রিয়া শুরু করবে। আপনি যদি পরবর্তী রাউন্ডে যান, আমাদের দলের একজন সদস্য প্রথম অডিশনের জন্য আপনার সাথে যোগাযোগ করবে।

আবেদনপত্র পূরণ করার সময় আপনি আপনার মূল ব্যবসার তথ্য দিয়ে ভালোভাবে প্রস্তুত কিনা তা নিশ্চিত করা সত্যিই গুরুত্বপূর্ণ। প্রাপ্ত অ্যাপ্লিকেশনের গুণমান সাপেক্ষে, আবেদন উইন্ডোটি ৩0 দিনের জন্য খোলা থাকবে। আপনার কোন প্রশ্ন থাকলে SharkTank@bongobd.com এ যোগাযোগ করতে দ্বিধা করবেন না।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

উত্তেজনা চরমে, নাগরিকদের ইউক্রেন ছাড়ার নির্দেশ দিল আরও ছয় দেশ

বিশ্ববাণিজ্যে সক্ষমতা অর্জনে সরকারের পাশাপাশি বেসরকারি সেক্টরকেও সমান তালে এগিয়ে আসতে হবে : বাণিজ্যমন্ত্রী

শরণখোলায় নির্বাচন পরবর্তী সহিংসতা, আহত ৪০

প্রতিবছরের মতো এবারও জেলহত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি

সেবা নিতে এসে মানুষ যেন ভোগান্তির শিকার না হয় : স্থানীয় সরকার মন্ত্রী

নিহত ১৮ জনের পরিচয় জানা গেছে, আবার শুরু হচ্ছে উদ্ধারকাজ

বাংলাদেশ ব্যাংক ও দি প্রিমিয়ার ব্যাংকের মধ্যে সিএমএসএমই খাতে পুনঃঅর্থায়ন চুক্তি

জুয়ারুদের ছেড়ে দেওয়ার অভিযোগে ৬ পুলিশ প্রত্যাহার

কিনবো মেনুফেকচারিং ইন্ডাস্ট্রিজসহ ৭ প্রতিষ্ঠানকে ২৯ লক্ষ টাকা জরিমানা

রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দুঃখীর দুঃখ বোঝেন, অসহায়ের ব্যথা বোঝেন : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

ব্রেকিং নিউজ :