300X70
বুধবার , ২৮ জুলাই ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষার্থীদের ডিজিটাল দক্ষতায় কর্মশালা করবে ইউনিভার্সাল কলেজ ও মোনাশ কলেজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ২৮, ২০২১ ১২:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশে মোনাশ কলেজ অস্ট্রেলিয়ার একমাত্র অংশীদার ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি) দেশের শিক্ষার্থীদের জন্য আগামীকাল শুক্রবার (৩০ জুলাই) সকাল ১১টা থেকে দুপুর ১২টা (১ ঘণ্টা) পর্যন্ত বিনামূল্যে ‘ডিজিটাল স্কিলস ফর এ গ্রেট ক্যারিয়ার অ্যান্ড হায়ার এডুকেশন’ শীর্ষক এক স্টুডেন্ট ডেভেলপমেন্ট কর্মশালা আয়োজন করতে যাচ্ছে। অংশগ্রহণকারীরা তাদের অংশগ্রহণের জন্য মোনাশ কলেজ অস্ট্রেলিয়া এবং ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের পক্ষে একটি যৌথ সনদ লাভ করবেন।

জুম প্ল্যাটফর্মে এই ভার্চুয়াল কর্মশালাটি পরিচালনা করবেন মোনাশ কলেজের মোনাশ কলেজ ডিপ্লোমার এডুকেশন স্ট্র্যাটেজি, লার্নিং অ্যান্ড টিচিংয়ের ম্যানেজার ড. শ্যানন রিওস। বিশেষজ্ঞদের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য এই কর্মশালাটি ইউনিভার্সাল কলেজ বাংলাদেশের শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের ডিজিটাল দক্ষতা বৃদ্ধির একটি প্রচেষ্টা, যা তাদের ক্যারিয়ার গঠন ও উচ্চশিক্ষায় সফলতা অর্জনে সহায়তা করবে।

বিশেষজ্ঞগণ ডিজিটাল জ্ঞান (ডিজিটাল স্পেসে আয়ত্তকরণ ও সাবলীলতা), উচ্চশিক্ষায় প্রত্যাশিত বিষয় (মুডল, অনলাইন ক্লাস) এবং ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় ডিজিটাল দক্ষতা (থ্রিডি প্রিন্টিং, অ্যাপ ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন) ইত্যাদি বিভিন্ন বিষয়ে আলোকপাত করবেন।

ইউসিবি এসটিএস গ্রুপের একটি উদ্যোগ। এসটিএস গ্রুপের গ্রুপ সিইও ড. সন্দীপ বলেন, ‘এই যুগে, যখন সবখানে পুরোদমে ডিজিটাল রূপান্ত ঘটছে, তখন শিক্ষা ক্ষেত্রেও বড় ধরনের পরিবর্তন এসেছে। পরিবর্তিত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে, শিক্ষার্থী ও অ্যাকাডেমিক কমিউনিটির সকলের নতুন দক্ষতা বৃদ্ধি করা প্রয়োজন, যা তাদের ক্যারিয়ার ও উচ্চশিক্ষার সুযোগ লাভে অন্যদের থেকে এগিয়ে রাখবে।’ তিনি আরও বলেন, ‘যারা সময়োপযোগী ডিজিটাল দক্ষতার মাধ্যমে নিজেকে ভবিষ্যতে এগিয়ে রাখতে চায়, তাদের জন্য এই কর্মশালাটি অবশ্যই দারুণ একটি সুযোগ।’

এই কর্মশালায় বিনামূল্যে অংশগ্রহণ করতে এই লিংকে নিবন্ধন করুন – যঃঃঢ়ং://ঃরহুঁৎষ.পড়স/টঈই-ঝউচ৩ অথবা বিস্তারিত জানতে এর সামাজিক যোগাযোগ মাধ্যম চ্যানেল ও ওয়েবসাইট ভিজিট করুন। নিচে বিস্তারিত দেয়া হলো। আসনসংখ্যা সীমিত হওয়ায় আগ্রহীদের যত দ্রæত সম্ভব এই সুযোগ গ্রহণের জন্য অনুরোধ করা হচ্ছে।
ইতোমধ্যে দেশজুড়ে সাড়া ফেলে দেয়া এই কর্মশালায়, সারা দেশের অসংখ্য শিক্ষার্থীর পাশাপাশি শিক্ষক, অভিভাবক, অ্যাকাডেমিক ইনফ্লুয়েন্সার এবং শিক্ষা ক্ষেত্রের অন্যান্য সদস্যবৃন্দ অংশ নিবেন বলে আশা করা হচ্ছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গত মে মাসের তুলনায় জুনে মূল্যস্ফীতি কমে ৯.৭৪ শতাংশ

করোনা আক্রান্ত আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর

ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

২০২১ সালে ১,৭৯২ কোটি টাকার জীবন বীমা দাবি নিষ্পত্তি করেছে মেটলাইফ

অগ্নিনির্বাপণ মহড়া সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক

শিবচরে দুই থ্রি-হুইলারের সংঘর্ষে একজনের মৃত্যু

মোহামেডান স্পোটিং ক্লাব ভেঙে বরিশাল সিটি মেয়রের দুঃখ প্রকাশ

আসিফ নজরুলকে চাকুরীচ্যুতসহ গ্রেফতারের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন ও কুশপুত্তলিকাদাহ

আবদুল আউয়াল পাট গবেষণার নতুন মহাপরিচালক

ব্রেকিং নিউজ :